• আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

জবিতে ১৯০টি আসনের বিপরীতে ৫৩৩১ জনকে সাক্ষৎকারের আহ্বান

| নিউজ রুম এডিটর ৭:৫৮ অপরাহ্ণ | মার্চ ১, ২০২২ ক্যাম্পাস, শিক্ষাঙ্গন

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে শূন্য আসন থাকা সাপেক্ষে বিভিন্ন ইউনিটে দ্বিতীয় বারের মত সাক্ষাৎকারের আহ্বান করা হয়েছে। এ (বিজ্ঞান) ইউনিটে ১৭১টি আসনের বিপরীতে ৭৬৫২ থেকে ১২০০০ পর্যন্ত মোট ৪৩৪৮ জন এছাড়া বি (মানবিক) ইউনিটে মাত্র ১৯টি আসনের বিপরীতে ২৫১৭ থেকে ৩৫০০ পর্যন্ত মোট ৯৮৩ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। দুই ইউনিটে ১৯০টি আসনের বিপরীতে সর্বমোট ৫৩৩১ জনকে সাক্ষৎকারের জন্য ডাকা হয়েছে।

মঙ্গলবার (০১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে এ এবং বি ইউনিটে বিভিন্ন বিভাগে বিদ্যমান শূন্য আসনসমূহ মেধাক্রমের ভিত্তিতে পূরণের জন্য পুনরায় সাক্ষাৎকারের আহ্বান করা হচ্ছে। সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রমানুসারে আসন শূন্য থাকা সাপেক্ষে বিষয় বরাদ্দ দেওয়া হবে। মেধাক্রম ভুক্ত শিক্ষার্থীদের নির্ধারিত স্থান ও সময়সূচি অনুযায়ী Acknowledgement Slip এবং সাক্ষাৎকারের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোড করে পূরণ করে নিয়ে আসতে হবে। এ ইউনিটে ৭৬৫২-১২০০০ এবং বি ইউনিটে ২৫১৭-৩৫০০ পর্যন্ত সাক্ষাৎকারের আহ্বান করা হয়েছে।

উক্ত মেধাক্রমধারী শিক্ষার্থীরা আগামী ৩রা মার্চ (এ ইউনিট) কেন্দ্রীয় অডিটোরিয়াম (বি ইউনিট) নতুন একাডেমিক ভবনের ৯ম তলা আইন বিভাগে সকাল ৯:০০ থেকে দুপুর ২:০০ টার মধ্যে উপস্থিত থাকতে হবে।

বিষয় ভিত্তিক শূন্য আসন হলো, ভূগোল ও পরিবেশ ১৯, মনোবিজ্ঞান ৩৪, ইতিহাস ০৯, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ০৯, ইসলামিক স্টাডিজ ১০ (মানবিকের ১৯), দর্শন ২০, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট ০৬, ইংলিশ ল্যাংগুয়েজ ০৮, রাষ্ট্রবিজ্ঞান ০৫, সমাজবিজ্ঞান ১০, সমাজকর্ম ১০, নৃবিজ্ঞান ০৯, গণযোগাযোগ ও সাংবাদিকতা ০২, লোকপ্রশাসন ০২, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ ০১, ম্যানেজমেন্ট স্টাডিজ ১১, মার্কেটিং ০৬ টি।

সাক্ষাৎকারের পর বিষয় প্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ঐদিন বিকাল পাঁচ টায়। এরপর থেকে মনোনিত শিক্ষার্থীরা ফি জমা দিতে পারবে। ফি জমা দেওয়ার শেষ সময় ৬ই মার্চ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তির জন্য নবম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এবারের সাক্ষাৎকারের পর দশম মেধা তালিকা প্রকাশ করে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। আগামী ৮ই মার্চ হতে তাদের ক্লাস শুরু হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে