• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বইমেলা থেকে ‘বলিউড’ অভিনেত্রী গ্রেফতার!

| নিউজ রুম এডিটর ৮:৪১ অপরাহ্ণ | মার্চ ১৩, ২০২২ বলিউড, বিনোদন, লিড নিউজ

কলকাতা আন্তর্জাতিক বইমেলা থেকে গ্রেফতার করা হয়েছে অভিনেত্রী রূপা দত্তকে। সেখানে টাকা ছিনতাইয়ের অভিযোগে গতকাল শনিবার তাকে গ্রেফতারের পর আজ রবিবার তোলা হয় আদালতে। যদিও বিচারকের সামনে রূপা নিজেকে ‘নির্দোষ’ বলে দাবি করেন এবং কান্নায় ভেঙে পড়েন। তার আইনজীবীও তার বক্তব্যের পক্ষে প্রমাণ তুলে ধরেন। তবে শেষ পর্যন্ত রূপাকে একদিনের জেল হেফাজতে প্রেরণ করেন আদালত।

জানা গেছে, প্রতিদিনের মতো শনিবার সন্ধ্যায় কলকাতা আন্তর্জাতিক বইমেলায় টহল দিচ্ছিল পুলিশ। হঠাৎ সেই সময় পুলিশ দেখতে পায় যে, এক নারী ডাস্টবিনের মধ্যে একটি ব্যাগ ফেলে দিয়ে পালিয়ে যাচ্ছেন। তখনই সন্দেহ হয় পুলিশের। কেন কেউ হঠাৎ করে ডাস্টবিনে নিজের ব্যাগ ফেলে দেবেন? সঙ্গে সঙ্গে ওই তার পথ আটকায় পুলিশ। তাকে জিজ্ঞাসা করা হয়, কেন তিনি ওই ব্যাগ ফেলে দিয়ে সেখান থেকে চলে যাচ্ছেন? আর এভাবে ব্যাগ ফেলে দিয়ে কোথায় যাচ্ছেন তিনি? তবে এই সব প্রশ্নের কোনও সঠিক উত্তর দিতে পারেননি তিনি।

এতে সন্দেহজনকভাবে তাকে বিধাননগর উত্তর থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি নিজেকে বলিউড অভিনেত্রী বলে দাবি করেন। যদিও তার কাছ থেকে একাধিক মানিব্যাগ, নগদ টাকা, একটি ডায়েরি উদ্ধার হয়। তা থেকে পুলিশ জানতে পারে, কবে, কোথা থেকে কত টাকা তিনি হাতিয়েছেন (pickpocketing)। সেখানে বইমেলা ছাড়াও কলকাতার অনেক জনবহুল এলাকার নাম পাওয়া যায়। এমনকি ওই ডায়েরিতে খরচের বিবরণ দেওয়া রয়েছে।
পুলিশের ভাষ্য, রূপা দত্ত বেশ কিছু বাংলা ধারাবাহিকে অভিনয় করেছেন। বলিউডের সঙ্গেও তার নাম জড়িয়েছে। তিনি অভিনেত্রী হওয়ার সুযোগে বিভিন্ন মেলায় বড়ো হাইফাই অনুষ্ঠানে উপস্থিত হতেন। ওইভাবেই জনবহুল জায়গায় ঘুরে ঘুরে কেপমারি করতেন তিনি। তার ব্যাগ থেকে শনিবার প্রায় ৭৫ হাজার রুপি উদ্ধার হয়েছে।

গোটা ঘটনার কথা জানতেই হতভম্ব হয়ে যায় পুলিশ। পাশাপাশি একজন অভিনেত্রী যে এই ধরনের কাজের সঙ্গে যুক্ত থাকতে পারেন তা ভাবতেই পারছেন না পুলিশ কর্তারা। এছাড়া তার কাছ থেকে যে ডায়েরিতে সব হিসেব রয়েছে। যা থেকে পুলিশের অনুমান, কোনও বড় চক্রের সঙ্গে যুক্ত রয়েছেন রূপা দত্ত। শুরু হয়েছে তদন্ত।

সূত্র : আনন্দবাজার পত্রিকা, টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।