• আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

‘শেখ হাসিনার শিক্ষানীতির কারণে দরিদ্র শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ থাকে না’

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত শিক্ষানীতির কারণে এখন অর্থাভাবে দরিদ্র কোনো শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ থাকে না। প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষা পর্যায়ে শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যবস্থা করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার। বিশেষ করে নারীদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করা হয়েছে, দুর্গম এলাকায় শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে মিড ডে মিলের ব্যবস্থা করা হয়েছে। করোনা সংকটের সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনের মাধ্যমে পাঠদান অব্যাহত ছিলো। আর এসব কিছু সম্ভব হয়েছে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই। তাই দেশের সমৃদ্ধ শিক্ষা ব্যবস্থা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে বার বার নির্বাচিত করতে হবে।

শনিবার জামালপুর জেলা পরিষদের আয়োজনে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে মির্জা আজম এসব কথা বলেন।

জামালপুর জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে জেলা পরিষদের প্রশাসক ফারুক আহমেদ চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে