• আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদল কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের খবর পপাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, হাইকোর্টের সামনে থেকে ছাত্রদল নেতাকর্মীরা এবং কার্জন হলের সামনে থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হলে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ শুরু হয়।

এ সময় উভয়পক্ষের নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। তাদের হাতে লাঠি, হকিস্টিক, রডও দেখা যায়।

এর আগে গত মঙ্গলবার (২৪ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল-ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। আহত হয়েছেন দু’পক্ষের অন্তত ৩০ জন। ছাত্রদলের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে ছাত্রলীগ। আর ছাত্রলীগ বলছে, বহিরাগতদের নিয়ে ছাত্রদল ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিহত করেন।

দফায় দফায় সংঘর্ষে উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়। ছাত্রলীগ আর ছাত্রদলের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ আর সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় পুরো ক্যাম্পাস।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের উদ্দেশ্যে ক্যাম্পাসে আসতে থাকেন ছাত্রদল নেতাকর্মীরা। তাদের অভিযোগ, এ সময় আগে থেকে অবস্থান নেয়া ছাত্রলীগের কর্মীদের বাধার মুখে পড়েন তারা। হঠাৎ করেই হাতাহাতি আর কথা কাটাকাটির এক পর্যায়ে দুপক্ষই জড়িয়ে পড়ে সংঘর্ষে।

শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। মুখোমুখি অবস্থান নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকলে রণক্ষেত্রে পরিণত হয় শহীদ মিনারসহ পুরো এলাকা।

নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ছাত্রদল। বৃহস্পতিবার ও শুক্রবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ ও বিশ্ববিদ্যালয়), জেলা ও মহানগর পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয় সংগঠনটি।

পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। এসময় তাদের হাতে লাঠিসোটা দেখা যায়।

তাদের সেই মিছিল কিছুদূর এগোতেই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ধাওয়া দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে