• আজ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নিউইয়র্কের পথমেলায় গাইলেন বেবী-বিপ্লব-তপন চৌধুরী

| নিউজ রুম এডিটর ৮:০৬ অপরাহ্ণ | জুন ২৭, ২০২২ আন্তর্জাতিক, বিনোদন

রোববার (২৬ জুন) বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন অব এনওয়াই (জেবিবিএ) এর উদ্যোগে পথমেলা অনুষ্ঠিত হয়। জ্যাকসন হাইটসের প্রাণকেন্দ্র ৩৭ এভিনিউ ও ব্রডওয়ের মধ্যে ৭৩ স্ট্রিটে বসে এ মেলা। হরেক রকমের পণ্যের সমাহার ঘটে মেলার স্টলে স্টলে।

তবে মেলার সবচেয়ে বড় আকর্ষণ ছিল এর সংগীত উৎসব। মেলা দেখতে এসে দীর্ঘদিন পর প্রমিথিউসের সাবেক ভোকাল ব্যান্ড তারকা বিপ্লবের গান শোনে প্রবাসী বাংলাদেশিরা। যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করা এই গায়ক তার স্বভাবসুলভ ভঙ্গিমায় গান গেয়ে দর্শকদের মুগ্ধ করেন।

কোকিল কণ্ঠী বেবী নাজনীনও দীর্ঘদিন ধরে থাকছেন নিউইয়র্কে। তারও দুর্দান্ত পারফরম্যান্স ছিল দেখার মতো। দেশাত্মবোধক গান দিয়ে শুরু করলেও একে একে গেয়েছেন নিজের সেরা গানগুলো।

বাংলাদেশের আরেক স্বনামখ্যাত সংগীত শিল্পী তপন চৌধুরী বসবাস করেন প্রতিবেশি দেশ কানাডার টরন্টোতে। নিউইয়র্কে এসে দর্শকদের মাতিয়ে গেলেন তিনি। আর সবাইকে ফিরিয়ে নিয়ে গেলেন সত্তর-আশির দশকে।

নিউইয়র্কে রোববার ছুটির দিনটা এমনই আনন্দমুখর ছিল প্রবাসীদের কাছে। জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন-জেবিবিএ’র উদ্যোগে পথমেলার আয়োজন করে ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট। আয়োজকরা জানান, মেলা থেকে উপার্জিত অর্থ দেশের বন্যা দুর্গতদের দান করবেন তারা।

জ্যাকসন হাইটসের প্রাণ কেন্দ্রে অনুষ্ঠিত পথমেলায় আরও গান গেয়ে শোনান প্রবাসের জনপ্রিয় তরুণ কণ্ঠশিল্পী ও নাচ পরিবেশন করেন নতুন প্রজন্মের শিল্পীরা। বাংলাদেশের সংষ্কৃতি ও ঐতিহ্যের নানা অনুসঙ্গ ছিল পুরো আয়োজনে। ঘোড়ার গাড়িতে পুরো জ্যাকসন হাইটস ঘুরে বেরিয়েছেন দর্শনার্থীরা। মেলায় নানা পণ্যের পসরাও সাজিয়ে বসেছিলেন দোকানিরা।

জ্যাকসন হাইটসে বাংলাদেশিদের সঙ্গে বসবাস করা স্প্যানিশ কমিউনিটির একজন শিল্পীও সংগীত পরিবেশন করেন। শেষে গাড়ি, বিমান টিকেট, নগদ ডলার, স্বর্ণালঙ্কার-সহ মূল্যবান সামগ্রী নিয়ে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে