• আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

| নিউজ রুম এডিটর ৯:১২ অপরাহ্ণ | জুন ২৮, ২০২২ শিক্ষাঙ্গন

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগীতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে পুরস্কার বিতরণের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের আয়োজনে প্রধান অতিথি হিসেবে ভর্চুয়ালী সংযুক্ত ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু পরাধিন জাতিকে নেতৃত্ব দিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন। ৭৫ এর ১৫ আগস্টের কালো রাত্রীতে ঘাতক ও হায়েনাদের দল বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের উন্নয়ন ও স্বাধীনতাকে নস্যাৎ করার অপচেষ্ঠা করে। কিন্তু তাদের সে ষড়যন্ত্র বঙ্গবন্ধুর কন্যা ধুলিসাৎ করে দেন। ১৯৮৬ সালের ২৩ জুন রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে দেশকে উন্নয়নে এগিয়ে নিচ্ছিলেন। এর পর বিএনপি জামায়াত ক্ষমতায় এসে দেশের উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্থ করে।

সমাজকল্যাণ মন্ত্রী শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, আজকের ছাত্ররা আগামীতে জাতির নেতৃত্ব দিবে। তাই এখন থেকে নিজেকে গড়ে তুলতে হবে।

তিনি অভিভাকদের প্রতি ছেলে মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে তাদেরকে মানুষের মত মানুষ করে তোলার আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল মান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ। আমন্ত্রিত অতিথি ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) ইসরাত জাহান ছনি, বীর মুক্তিযোদ্ধা আতিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোবাশ্বের হোসেন, প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম, তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ, গোড়ল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরল আমিন, উপজেলা একাডেমিক সুপারভাইজার জাকের হোসেন, সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম।

অনুষ্ঠানে উপজেলা বিভিন্ন পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান প্রধানদের হাতে ক্রেষ্ট ও সনদ এবং পাশাপাশি সৃজনশীল মেধা অন্বেষণে কৃর্তি শিক্ষার্থীদের পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা, কারিগরি বিদ্যালয় ও কলেজের প্রধানসহ সুধিবৃন্দ অংশ নেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বদরুল আলম যাদু ।