• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

৫৮২ ক্ষুদ্র বিনিয়োগকারীর টাকা ফেরত দেবে পিপলস লিজিং

| নিউজ রুম এডিটর ৬:৫৮ অপরাহ্ণ | আগস্ট ২৯, ২০২২ আইন ও আদালত, লিড নিউজ

৫৮২ জন ক্ষুদ্র বিনিয়োগকারীকে অর্থ ফেরত দেবে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেডের পরিচালনা বোর্ড। সোমবার (২৯ আগস্ট) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চে এ তথ্য জানানো হয়েছে।

পরিচালনা বোর্ডের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান আদালতকে এ তথ্য জানিয়েছেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, অগ্রাধিকার ভিত্তিতে ৫৮২ জন ক্ষুদ্র বিনিয়োগকারী যারা পিপলস লিজিংয়ে ১ লাখ টাকা পর্যন্ত রেখেছিলেন তাদের অর্থ ফেরত দেওয়া হবে। তাদেরকে ৩ কোটি ৭০ লাখ টাকা ফেরত দেবে পিপলস লিজিং।

এর আগে গত বছরের ২৮ জুন পি কে হালদার কাণ্ডে আলোচনায় আসা আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড পরিচালনার জন্য ১০ সদস্যর বোর্ড গঠন করে দেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেন হাইকোর্ট।

বোর্ডের সদস্য হিসেবে সাবেক সচিব আনোয়ারুল ইসলাম শিকদার, জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌস, পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী, ব্রিগেডিয়ার (অব.) কাজী তাওফিকুল ইসলাম, এফসিএ নুর-ই খোদা আব্দুল মবিন ও মাওলা মোহাম্মাদ, প্রতিষ্ঠানটির সঞ্চয়কারীদের প্রতিনিধি ডা. নাশিদ কামাল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. নুরুল কবির এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ জালালুদ্দিনকে রাখা হয়েছে।

গত ১ জুন স্বাস্থ্যগত কারণে পিপলস লিজিংয়ের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান থেকে পদত্যাগ করেন জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলম। পরে অবসরে থাকা জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌসকে চেয়ারম্যান মনোনীত করা হয়।

এর আগে প্রতিষ্ঠানটি পুনর্গঠন বা পুনরুজ্জীবিত করার নির্দেশনা চেয়ে ২০১ জন আমানতকারী হাইকোর্টে আবেদন করেন।