• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়মের বাইরে রাজনীতি করলে জবাব দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

| নিউজ রুম এডিটর ৫:৩৫ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০২২ আইন ও আদালত, লিড নিউজ, সারাদেশ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে কেউ অস্থিতিশীলতা করতে চাইলে আইনিভাবে জবাব পাবে। নিয়মের বাইরে রাজনীতি করলে জবাব দেওয়া হবে। রাজনৈতিক দলগুলো নিয়ম কানুন মেনে না চললে জবাবদিহি করতে হবে।

বুধবার সকালে রাজশাহীর বাঘায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে, পুলিশ বাহিনী দেশপ্রেম ও বীরত্বের সঙ্গে কাজ করছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে বর্ডার গার্ড (বিজিবি) বাহিনীকে সতর্ক পাহারায় রাখা হয়েছে। অনুপ্রবেশ থেকে বিরত থাকতে হবে। আশা করি সীমান্ত অচিরেই স্থিতিশীলতা আসবে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী তৃণমূল থেকে কাজ করছে। দেশে প্রাথমিকভাবে তারা অস্থিতিশীল পরিস্থিতি সামাল দেন। দেশে বিভিন্ন সময়ে নির্বাচন, বিভিন্ন উৎসবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম এমপি বলেন, দেশে প্রায় সাত লাখ আনসার ও ভিডিপি রয়েছে। আর্মি, র‌্যাব, পুলিশ, বিজিবি সদস্যের পাশাপাশি ৪ যুগেরও বেশি সময় ধরে তারা নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মাঠ পর্যায়ের কার্যক্রম আরও গতিশীল এবং যুগোপযোগী করার জন্য দেশের ১৩টি উপজেলায় আনসার ও ভিডিপি মডেল ভবন নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। এরমধ্যে ৯টি উপজেলা আনসার ও ভিডিপি নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এরমধ্যে রাজশাহীর বাঘা এবং তানোর উপজেলার আনসার ও ভিডিপি মডেল ভবন উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, রাজশাহী বিভাগীয় পুলিশ কমিশনার আবদুল বাতেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।