• আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারী স্কুলে শিক্ষার্থী কমে যাওয়া বোধ- বিশ্বাস ও জাতিসত্তা বিরোধী শিক্ষাক্রম এর সফলতা : ইসলামী আন্দোলন

| নিউজ রুম এডিটর ১১:০৯ অপরাহ্ণ | মার্চ ৬, ২০২৪ শিক্ষাঙ্গন

 

মারুফ সরকার, স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম আজ এক যুক্ত বিবৃতিতে বলেন, সরকারী স্কুলে শিক্ষার্থী কমে যাওয়া বোধ- বিশ্বাস ও জাতিসত্তা বিরোধী শিক্ষাক্রম এর সফলতা। শিক্ষামন্ত্রী সরকারি স্কুলে শিক্ষার্থী কমে যাওয়ার দায়ভার নূরানী তথা কওমি মাদরাসার উপর চাপিয়ে দিয়ে নিজের দোষ-ত্রুটি ও ব্যর্থতা আড়াল করার চেষ্টা করছেন। তীব্র প্রতিবাদের পারেও প্রতিবেশী রাষ্ট্রের প্রেসক্রিপশনে প্রণীত শিক্ষা কারিকুলাম জোর করে চাপিয়ে দিলে দেশবাসী তা ঘৃনা ভরে প্রত্যাখ্যান করে। অভিভাবকরা তাদের সন্তানদেরকে স্কুল থেকে ফিরিয়ে নিয়ে যায়। কেননা সচেতন অভিভাবকগণ বুঝতে পেরেছে মহিবুল হাসান নওফলের মতো জয় শ্রী…. সৈনিক শিক্ষামন্ত্রীর ভঙ্গুর শিক্ষা কারিকুলাম পুরোটাই ডাস্টবিনে নিক্ষিপ্ত হয়েছে।

নেতৃত্বদ্বয় শিক্ষামন্ত্রী কর্তৃক কওমী মাদরাসা শিক্ষাব্যবস্থার উপর আক্রমনাত্মক বক্তব্যের তীব্র সমালোচনা করে বলেন, ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ৯২℅ মুসলমানের এদেশের কোন মন্ত্রীর বক্তব্য এমন হতে পারেনা।

সুতরাং অপরিপক্ক মন্ত্রী মহোদয় কে বলবো আপনি
যদি বাংলাদেশে রাজনীতি করতে চান তাহলে অবশ্যই আপনাকে এদেশের মানুষের বোধ এবং বিশ্বাসকে লালন করেই কাজ করতে হবে এবং এর কোন ব্যত্যয়ই এখানে চলবেনা।

আপনার এই বেফাঁস মন্তব্যের জন্যে এদেশের জনতা আপনার জিহ্বাই টেনে ছিড়ে ফেলে দিবে।
সে জন্যে বলবো অনতিবিলম্বে ভীনদেশী শিক্ষা কারিকুলাম বাতিল করে ইসলামী মূল্যবোধ ও জাতিসত্তাকে ধারণ করে নতুন শিক্ষা কারিকুলাম প্রণয়ন করতে হবে। অন্যথায় দেশে মহা বিপর্যয় দেখা দিবে।