• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পতাকা উড়িয়ে পাকিস্তান দলের অনুশীলন নিয়ে যা বললেন ডা. মুরাদ

| নিউজ রুম এডিটর ৫:৪৬ অপরাহ্ণ | নভেম্বর ১৭, ২০২১ খেলাধুলা, পাকিস্তান

বাংলাদেশে নিজ দেশের পতাকা উড়িয়ে অনুশীলন করার ঘটনায় পাকিস্তান ক্রিকেট দলকে ফেরত পাঠানোর দাবি করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

মঙ্গলবার রাতে চট্টগ্রাম প্রেসক্লাবে বাতিঘর পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

মুরাদ হাসান বলেন, ‘আমরা যখন বাঙলার মাটিতে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি, তখন পাকিস্তান ক্রিকেট টিমের তাদের চাঁনতারা পতাকা দিয়ে প্র্যাকটিস করার ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এটা আমি কোনোভাবেই সমর্থন করি না।

আমি মনে করি পতাকাসহ তাদের পাকিস্তানে ফেরত পাঠিয়ে দেওয়া উচিত। আমাদের চেতনায়, আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়। পাকিস্তানের পতাকা লাগিয়ে কীসের অনুশীলন। নাটক; সিনেমা; ভণ্ডামি। এগুলো করতে দেওয়া উচিত না। শেখ হাসিনা বাংলাদেশের ক্রিকেটকে আজ বিশ্বমানে উন্নীত করেছেন। বিশ্বে যারা পরিচিত এবং ভালো ক্রিকেট খেলে তারা বাংলাদেশে আসবে এতে অসুবিধার কিছু নেই।’

উল্লেখ্য, ছয় বছর পর বাংলাদেশ সফরে এসেছেই বিতর্ক সৃষ্টি করেছে পাকিস্তান ক্রিকেট দল। গত ১৫ নভেম্বর মিরপুর একাডেমি মাঠে নিজ দেশের পতাকা উড়িয়ে প্রথম দিনের মতো অনুশীলন করে সফরকারীরা।

সেই অনুশীলনের খবর গণমাধ্যমে প্রকাশিত হলে চারিদিকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পাকিস্তানের পতাকা উত্তোলন ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে মিশ্রপ্রতিক্রিয়া চলছে গত দুদিন ধরে। অনেকেই ক্ষোভ ঝেড়ে দলটির সঙ্গে না খেলার আবেদন জানিয়েছেন। অনেকে আর খেলার সঙ্গে মহান মুক্তিযুদ্ধকে না মেশাতে অনুরোধ করেছেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে