• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জাওয়াদের প্রভাবে লক্ষ্মীপুরে ৩দিন গুড়ি বৃষ্টি, জনজীবন স্থবির! থাকবে আরও ২ দিন

| নিউজ রুম এডিটর ৭:০০ অপরাহ্ণ | ডিসেম্বর ৬, ২০২১ লক্ষ্মীপুর, সারাদেশ

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
ঘুর্নিঝড় জাওয়াদের প্রভাবে লক্ষ্মীপুর ও পাঁচ উপজেলা রামগঞ্জ রায়পুর কমলনগর-রামগতি ও চন্দ্রগঞ্জ উপজেলার সর্বত্রই রবিবার থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। রাতদিন অবিরাম চলছে একই রকম বৃষ্টি। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নিম্ন আয়ের মানুষের। স্থবির হয়ে পড়েছে জনজীবন। রাস্তা ঘাট বৃষ্টিতে ভিজে কাদায় পরিণত হয়েছে। প্রয়োজনে বাড়ি থেকে বের হওয়া দুষ্কর । একাধারে বৃষ্টি লেগে থাকায় কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেনি পেশার মানুষেরা।

তবে সিএনজি, মিনিবাস, ইজিবাইক নিয়ে বের হলেও যাত্রী পাওয়া যাচ্ছে না বলে বিভিন্ন চালকের সাথে কথা বলে জানা গেছে।

এদিকে বিভিন্ন উপজেলার ইটভাটায় বৃষ্টির কারণে কাঁচা ইট ঢেকে রাখতে দেখা যায়। বসে থাকতে হচ্ছে শত শত শ্রমিকদের। এইভাবে বৃষ্টি লেগে থাকলে চরম দুর্ভোগে পড়বে ইটভাটা মালিকরা।

বৃষ্টির কারণে ধান চাষিরা চরম বিপাকে পড়েছে।পাকা ধান কাটতে পারছে না আবার কাটা ধান সংগ্রহ করতে পারছে না কৃষকেরা। ধানক্ষেতে জমে আছে পানি। বিভিন্ন তরিতরকারির খেতে পানি জমে নষ্ট হয়ে যাচ্ছে বীজতলা। বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছেন কৃষকেরা।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় জাওয়াদের বিস্তার ও প্রভাব আরো দুই দিন পর্যন্ত থাকতে পারে। এতে করে দেশের দক্ষিণাঞ্চলসহ কিছু কিছু জেলায় গুড়ি বৃষ্টি হতে পারে। সমুদ্র ও সমুদ্র তীরবর্তী এলাকার জনসাধারণকে সতর্ক থাকতে বলা হয়েছে।