• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দুর্বল হয়ে পড়ছেন খালেদা জিয়া, ওজন কমছে প্রতিদিন

| নিউজ রুম এডিটর ৯:০০ পূর্বাহ্ণ | ডিসেম্বর ২৩, ২০২১ লিড নিউজ, হেডার স্ক্রল

যতই দিন যাচ্ছে, ততই শারীরিক অবস্থার অবনতি হচ্ছে- লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। প্রতিনিয়ত দুর্বল হয়ে পড়ছেন তিনি। প্রতিদিন ওজন কমে যাচ্ছে তাঁর। কমে যাচ্ছে খাবার গ্রহণের পরিমাণও।

প্রতিদিনই সকাল, সন্ধ্যা ও রাতে মেডিকেল বোর্ডের সদস্যরা বৈঠকে বসে পর্যবেক্ষণ করছেন তাঁর শারীরিক অবস্থার। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নিচ্ছেন। তাঁর স্বাস্থ্য পর্যালোচনা করে প্রতিদিনই নতুন করে ওষুধ দিচ্ছেন। চিকিৎসকরা জানিয়েছেন, খুব শিগগিরই তাঁকে বিদেশে উন্নত চিকিৎসার্থে বিদেশে নেওয়া জরুরি।

চিকিৎসকরা জানান, দু-এক দিন পরপরই পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে। রক্তক্ষরণ শুরুর সঙ্গে সঙ্গেই স্যালাইনের সঙ্গে ইনজেকশন দিয়ে দিচ্ছেন তারা। তবে বাড়তি কোনো অক্সিজেন লাগছে না তাঁর। চিকিৎসকরা দিনরাত সর্বক্ষণই এখন ‘ক্লোজ মনিটর’ করছেন।

যখন যা করা দরকার তা-ই করছেন।
বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন গতরাতে বাংলাদেশ প্রতিদিনকে জানান, দু-এক দিন পরপরই তাঁর পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে। কয়েক দিন ধরেই কমে যাচ্ছে হিমোগ্লোবিনের মাত্রা। রক্ত কিংবা ওষুধ দিয়ে তার মাত্রা বাড়ানো হচ্ছে। তিনি বলেন, বর্তমান চিকিৎসায় তাঁর সুস্থ হয়ে ওঠার কোনো সুযোগ নেই।

বরং তাঁর শারীরিক অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছে। আসলে তাঁকে বাঁচাতে হলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে