• আজ ৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে বাড়ছে করোনা ও নমুনা পরীক্ষায় বাড়ছে ভিড়

| নিউজ রুম এডিটর ৭:৩৯ অপরাহ্ণ | জানুয়ারি ২৪, ২০২২ সারাদেশ, সিলেট

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটে প্রতিদিন বাড়ছে করোনা রোগী। সরকারি ও বেসরকারি হাসপাতালে বাড়ছে রোগী চাপ। গত ৪ দিনে ১ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষা করে বিভাগে ৪৪৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিকে পরীক্ষা শনাক্তের সংখ্যা বাড়ার পাশাপাশি বেড়েছে সংক্রমণের হার।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র অনুযায়ী, করোনা শনাক্ত হওয়া আরও দুই রাগীর মৃত্যু হয়েছে ২৪ ঘণ্টায়। মহামারি শুরুর পর থেকে এ বিভাগে ১ হাজার ১৮৯ জন করোনায় মারা গেছেন।

করোনাভাইরাসের সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৩৪ শতাংশ। এর হার বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী ছিল ১৮ দশমিক ৬১ শতাংশ। অর্থাৎ ২৪ ঘণ্টায় সংক্রমণ হার বেড়েছে ৯ দশমিক ৭৩ শতাংকেধৎরস বেশি বেড়েছে।

সিলেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সিলেট বিভাগে চিকিৎসাধীন ছিলেন ৭৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯১ জন, সুনামগঞ্জ জেলায় ৩ জন, হবিগঞ্জ জেলায় ২ জন ও মৌলভীবাজার জেলায় ৮ জন চিকিৎসাধীন ছিলেন।

মহামারি শুরুর পর থেকে সিলেট বিভাগে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৫৭ হাজার ১৪১ জনের দেহে। করোনা থেকে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৩৪৯ জন। মারা গেছেন ১ হাজার ১৮৯ জন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে