• আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাহাথিরের মৃত্যুর গুজব, হাসপাতালে সাংবাদিকদের ভীড়

| নিউজ রুম এডিটর ৯:১৫ অপরাহ্ণ | জানুয়ারি ২৫, ২০২২ আন্তর্জাতিক

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের স্বাস্থ্য ভালো দিকে। মঙ্গলবার তার মুখপাত্র এই তথ্য জানিয়েছেন। মাহাথির মোহাম্মদের মুখপাত্র সুফি ইউসুফ আনাদোলু এজেন্সিকে বলেন, তার ক্ষুধার উন্নতি হয়েছে এবং পরিবারের সদস্যদের সঙ্গে তিনি কথা বলেছেন।

ইউসুফ জানান, মাহাথির মোহাম্মদকে গত ১৫ জানুয়ারি থেকে হাসপাতালে আনা-নেওয়া করা হচ্ছে। ৯৬ বছর বয়সি মাহাথির মোহাম্মদকে মালয়েশিয়ার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে।

তার মুখপাত্র বলেছেন, দোয়া করার জন্য মাহাথির মোহাম্মদ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে মাহাথিরের স্বাস্থ্য নিয়ে বিভিন্ন ভিত্তিহীন তথ্য ছড়িয়ে পড়েছে। ২০০৬ সালে মাহাথি মোহাম্মদ হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছিলেন। পরবর্তী বছর তার আরেকবার হার্ট অ্যাটাক হয়।

মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার চতুর্থ এবং সপ্তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮১ সালের জুলাই থেকে একটানা ২০০৩ সালের অক্টোবর পর্যন্ত প্রধানমন্ত্রী ছিলেন। ২০১৮ সালে তিনি ফের প্রধানমন্ত্রী হয়ে ২০২০ সালের মার্চ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

মাহাথিরকে আধুনিক মালয়েশিয়ার রূপকার বলা হয়ে থাকে। প্রধানমন্ত্রী হিসেবে বলিষ্ট নেতৃত্বের মাধ্যমে দেশকে তিনি অনন্য অর্থনৈতিক উচ্চতায় নিয়ে যান।