• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিশ্বকাপে অতি উত্তেজনার কারণে ভারতের কাছে হারতো পাকিস্তান’

| নিউজ রুম এডিটর ৫:৩৯ অপরাহ্ণ | আগস্ট ৯, ২০২২ খেলাধুলা, লিড নিউজ

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অভূতপূর্ব এক ঘটনা ঘটে গেলো। ওয়ানডে ও টি-টোয়েন্টি যে কোনো ফরম্যাটের বিশ্বকাপে ভারতকে হারালো পাকিস্তান। তার আগে বিশ্বমঞ্চে ১২ বারের দেখায় সবগুলো হেরে গিয়েছিল তারা। পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মাকসুদের মতে, অতি উত্তেজনার কারণে বিশ্বকাপের ম্যাচগুলো হেরেছিল তার দেশ।

গত বছর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারায় বাবর আজমের দল। শাহীন শাহ আফ্রিদির দুর্দান্ত বোলিংয়ের পর মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবরের অনবদ্য ব্যাটিংয়ে সহজে জেতে পাকিস্তান।

ইন্দো-পাক ম্যাচকে স্বাভাবিকভাবে দেখার কারণেই পাকিস্তানের ভাগ্য পাল্টে গিয়েছে মনে করেন মাকসুদ, ‘বিশ্বকাপ ম্যাচগুলোতে ভারতের বিপক্ষে সবুজ জার্সিধারীদের টানা হারের কারণ পাকিস্তানি দল অতিরিক্ত উত্তেজিত হয়ে যেতো। তবে সাম্প্রতিক সময়ে আমাদের দল ইন্দো-পাক ম্যাচগুলোকে স্বাভাবিকভাবে নিচ্ছে এবং এটা আমাদের পারফরম্যান্সেরও উন্নতি করেছে।’

ভারতের বিপক্ষে পাকিস্তান সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারে কি না সেটা দেখা যাবে আগামী ২৮ আগস্ট এশিয়া কাপে। দুই দলই সাফল্য পেতে থাকলে এই প্রতিযোগিতায় তিনবার মুখোমুখি হতে পারে। আগামী অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তারা নিজেদের প্রথম ম্যাচ খেলবে একে অপরের সঙ্গে।