• আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এসপি’র সাথে সাংবাদিকদের মতবিনিময়: উঠে এলো মাদকের ভয়াবহতা

| নিউজ রুম এডিটর ৬:৩৯ অপরাহ্ণ | আগস্ট ২৯, ২০২২ আইন ও আদালত, লালমনিরহাট

আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের সীমান্ত গুলোতে প্রকাশ‌্য মাদক বিক্রি হচ্ছে । যার মধ‌্যে জেলার কালীগঞ্জে মাদকের ভয়াবহতা রুপ ধারণ করেছে সাংবাদিকদের এমন মন্তব‌্যে নবাগত লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেছেন, মাদক ও চোরাচালানের মতো অপরাধের বিরুদ্ধে পুলিশের অবস্থান জিরো টলারেন্স। মাদক নির্মূলে বাংলাদেশ পুলিশ বদ্ধ পরিকর। সারা দেশে মাদকের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তবে, এ মাদক নিয়ন্ত্রণ কেবল পুলিশের একার পক্ষে সম্ভব নয়। মাদকসহ সকল অপরাধ নির্মুল করতে হলে পুলিশের পাশপাশি সমাজের সব শ্রেনী পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

সোমবার (২৯ আগষ্ট) দুপুরে লালমনিরহাট পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় সাংবাদিকরা বলেন, জেলার কালীগঞ্জসহ সীমান্ত গুলোতে মাদক প্রকাশ‌্য বিক্রি হচ্ছে। অনেক জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশ মাদকের সাথে জড়িত। কালীগঞ্জে মাদকের ভয়াবহতা রুপ ধারণ করেছে। প্রতিদিন মহিপুর হয়ে শত শত যুবক কালীগঞ্জ ও হাতীবান্ধার সীমান্ত গুলোতে মাদক সেবন করতে আসে। কালীগঞ্জে মাদকও বেশি আবার সেই কালীগঞ্জের ওসি বারবার শ্রেষ্ঠ ওসি হয়।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, লালমনিরহাট জেলা একটি সীমান্তবর্তী জেলা। এর মধ্যে ৫৪.৭৮ কিমি অরক্ষিত সীমান্ত রয়েছে। জেলাটি ভারতের সীমান্তবর্তী হওয়ায় মাদক ব্যবসায়ীরা খুব সহজেই ভারতের ওপার থেকে মাদক পাচার করে বাংলাদেশের ভূখন্ডে নিয়ে আসে।মাদক কারবারিদের বিরুদ্ধে পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে।এতেও অনেক মাদক কারবারিরা থামছে না।তবে সকলের সহযোগিতায় মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব।

সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় পুলিশ সুপার আরো বলেন, মাদকের পাশাপাশি জেলা ও উপজেলার বিভিন্ন স্পটে সংগঠিত অপরাধ নির্মুলে তথ্য দিয়ে সহায়তা করুন,এক্ষেত্রে তথ্যদানকারীর পরিচয় গোপন রাখা হবে।

মাদক, নারী নির্যাতন, ইভটিজিং, যানজট, জঙ্গীবাদ, সাইবার ক্রাইম, দাদন ব্যবসা, শহরের বিভিন্ন জায়গায় অহেতুক আড্ডা ও মাদক সেবন, হেলমেটবিহীন মটরসাইকেল আরোহীসহ নানা বিষয়ের প্রতি গুরুত্ব দিয়ে কাজ করার জন্য মুক্ত আলোচনায় সাংবাদিকরা তাদের বক্তব্যে সদ্য যোগ দেয়া পুলিশ সুপারের দৃষ্টি গোচর করেন।

সদ্য যোগদান করা লালমনিরহাটের পুলিশ সুপার সাইফুল ইসলামের সাথে জেলায় সাংবাদিকবৃন্দের এ মতবিনিময় সভায় লালমনিরহাট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামাল, সদর থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম, ট্রাফিক ইন্সপেক্টর আব্দুল কাদের, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা কমিটি’র সভাপতি ও সম্পাদকসহ জেলায় কর্মরত বিভিন্ন স্তরের ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়ার শতাধিক সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।