• আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলে ইজারা বহির্ভূত জায়গায় থেকে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

| নিউজ রুম এডিটর ১১:০৩ পূর্বাহ্ণ | জুন ২২, ২০২৩ অপরাধ-দুর্নীতি

নড়াইলের কালিয়া ইজারা বহির্ভূত জায়গা থেকে বালু উত্তোলনের অপরাধে আব্দুর রহমান শেখ নামে এক ইজারাদাকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উজ্জ্বল রায়, নড়াইল থেকে জানান, বুধবার (২১ জুন) সকাল সাড়ে ১০টায় তাকে এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা। আব্দুর রহমান শেখ উপজেলার পার বিষ্ণুপুর গ্রামের ছদের শেখের ছেলে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, কালিয়া উপজেলার দেয়াডাঙ্গা- নোয়াগ্রাম বালু মহাল ইজারা নিয়ে গভীর রাতে আব্দুর রহমান শেখ নোয়াগ্রাম সীমানার বাহিরে গিয়ে বালু উত্তোলন করছিলেন। পরে এলাকাবাসী বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে কালিয়া থানা পুলিশ মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে।

পরে বুধবার সকাল সাড়ে ১০ টায় তাদের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আব্দুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারায় অপরাধী সাব্যস্ত হওয়ায় আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।