• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির জাদুর ছোঁয়ায় ফাইনালে মায়ামি

| নিউজ রুম এডিটর ৯:৫৬ পূর্বাহ্ণ | আগস্ট ১৬, ২০২৩ খেলাধুলা, ফুটবল, লিড নিউজ

নিজের ফুটবল জাদু দেখিয়ে যুক্তরাষ্ট্রকে বুঁদ করে রেখেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এরই ধারাবাহিকতায় আজ ফিলাডেলফিয়া ইউনিয়নের বিপক্ষে সেমিফাইনালে বড় জয় পেয়েছে ইন্টার মায়ামি। প্রতিপক্ষকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ফাইনালে উঠেছে ক্লাবটি।

যুক্তরাষ্ট্রের ঘরোয়া ফুটবলের আজকের ম্যাচেও দুর্দান্ত গোল করে রেকর্ড গড়েছেন মেসি। এই ম্যাচ নিয়ে পরপর ছয় ম্যাচ ইন্টার মায়ামিকে জিতিয়ে ফাইনাল নিশ্চিত করল মায়ামি। ছয় ম্যাচেই গোলের দেখা পেয়ে রিবল রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন এই তারকা।

এ নিয়ে প্রথমবারের মতো লিগস কাপের ফাইনালে উঠেছে ইন্টার মায়ামি। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে খেলবে তারা।

বুধবার ভোরে পেনসিলভ্যানিয়ার সুবারু পার্কে লিগস কাপের সেমি-ফাইনালের ম্যাচে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৪-১ গোলের ব্যবধানে হারায় ইন্টার মায়ামি।

মেসি ছাড়াও দলের হয়ে একটি করে গোল করেছেন জোসেফ মার্টিনেজ, জর্দি আলবা, দাভিদ রুইজ। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেন আলেহান্দ্রো বেদয়া।

মায়ামিতে মেসির যোগ দেওয়ার পর থেকেই বদলে যায় দৃশ্যপট। একের পর এক ম্যাচ জিততে থাকে মায়ামি। আজকের ম্যাচের আগে ৫ ম্যাচ খেলে মেসি করেছেন ৮ গোল। এই ম্যাচেও ফিলাডেলফিয়ার সবচেয়ে বড় বাধার নাম হবে মেসি সেটা সবাই অনুমান করে নিয়েছিল। ফাইনালে যেতে ফিলাডেলফিয়াকে কঠিন বাধা পার করতে হবে এমন হিসাব করে দলটি মাঠে নামলেও শেষ পর্যন্ত মেসির দলের সঙ্গে জয় পাওয়া সম্ভব হয়নি ফিলাডেলফিয়ার। ৪-১ গোলে হেরে বিদায় নেয় দলটি।

সেমিফাইনালে জয়ের ফলে মেসির সামনে মিয়ামিকে প্রথম শিরোপা জেতানোর দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। শেষ পর্যন্ত এই লক্ষ্যে মেসি সফল হলে সেটি তার মুকুটে যোগ করবে নতুন মাইলফলক।