• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

৬০ লাখ টাকার অনুদানের ছবিতে শাকিব একাই নিচ্ছেন ৪০ লাখ

| নিউজ রুম এডিটর ৪:৫২ অপরাহ্ণ | অক্টোবর ৫, ২০২১ চলচ্চিত্র, বিনোদন

সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে যে কয়জন অভিনেতা বিনোদন প্রেমীদের হৃদয়ের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন তাঁর মধ্যে শাকিব খান অন্যতম। এই পর্যন্ত ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করে তিনি আলোচনায় এসেছেন বহুবার।

নতুন খবর হচ্ছে, ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান সবদিক দিয়েই আছেন প্রথম কাতারে। ব্যবসাসফল ছবি তো বটেই, পারিশ্রমিকেও অন্যদের চেয়ে বেশি নেন এই তারকা। আর সে কারণেই বিগ বাজেটের ছবিকেই প্রধান্য দেন বলে গুঞ্জন আছে।

চলতি বছরের শুরুর দিকে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ‘কম বাজেটে ১০০ সিনেমা’র ঘোষণায় একহাত নিয়েছিলেন ঢালিউড কিং। তিনি মনে করেন, বিগ বাজেটের ভালো ছবি একটি হলেই যথেষ্ট।

গত সপ্তাহে সেই সমালোচনার জবাব দিয়েছেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। বলেন, “শাকিব বর্তমানে যে ‘গলুই’ সিনেমার শুট করছেন, সেটার বাজেট মাত্র ৬০ লাখ টাকা। উনি যদি সুপারস্টারই হন, তাহলে ৬০ লাখ টাকা বাজেটের সিনেমা উনি কেন করছেন?”

ইঙ্গিতে শাকিবের ক্যারিয়ার নিয়েও শঙ্কা প্রকাশ করেন তিনি। তবে এবার জানা গেল, ‘গলুই’র প্রযোজক খোরশেদ আলম খসরু বড় অংকের টাকাই ঢালছেন। এ কারণে ২০২০-২১ অর্থবছরে ৬০ লাখ টাকার সরকারি অনুদানের ছবি হলেও শাকিব একাই পাচ্ছেন ৪০ লাখ টাকা।

বিষয়টি নিয়ে খোরশেদ আলম খসরু বলেন, ‘পারিশ্রমিকের ব্যাপারটা সম্পর্কসহ অনেক বিষয়ের ওপর নির্ভর করে। আমরা সবকিছু মিলিয়েই সুন্দরভাবে শুটিং করছি। আমাদের সিনেমায় শাকিবকে আমরা ৪০ লাখ টাকা পারিশ্রমিক দিচ্ছি।’

খসরু এর আগে বলেছিলেন, ‘‘অনুদানের ছবি মানেই যে, স্বল্প পরিসরে কাজ শেষ করা- সে ধারণাটা ভাঙতে চাই। অনুদানের সিনেমা বলতে এত দিন যে ধারণা ছিল, আমরা সেটা পরিবর্তন করবো। বেশ বড় বাজেটের সিনেমা হবে ‘গলুই’।’’

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে