• আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাবর আজমের সঙ্গে অন্যায় করেছে আইসিসি: শোয়েব আখতার

| নিউজ রুম এডিটর ১:৫২ অপরাহ্ণ | নভেম্বর ১৫, ২০২১ আন্তর্জাতিক, খেলাধুলা

এবারের বিশ্বকাপ আসরে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন অসি তারকা ডেভিড ওয়ার্নার। এতে অনেকটাই মনক্ষুণ্ন পাকিস্তান দলের সমর্থকরা।

কারণ ৬ ইনিংসে ৪ হাফসেঞ্চুরিসহ ৬০.৬০ গড়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সংগ্রহ ৩০৩ রান। আর ডেভিড ওয়ার্নার ৭ ইনিংসে করেছেন ২৮৯ রান। তার গড় মাত্র ৪৮.১৬।

এ পরিসংখ্যান সামনে রেখে ওয়ার্নারের পুরস্কারকে আইসিসির পক্ষপাতমূলক আচরণ হিসেবে দেখছেন পাক সমর্থকরা। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় তারা সমালোচনামুখর।

আর সেই সমালোচনায় যোগ দিলেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতারও।

তার মতে, বাবর আজমের সঙ্গে অন্যায় করেছে আইসিসি। এবারের বিশ্বকাপ সেরা বাবর আজমই।

ওয়ার্নারকে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট দেওয়ায় টুইটারে ক্ষোভ উগড়ে দিলেন শোয়েব।

লেখেন— ‘বাবর আজমের প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হওয়ার অপেক্ষায় ছিলাম। কোনো সন্দেহ নেই, অন্যায় সিদ্ধান্ত (ওয়ার্নারের সেরা হওয়া)।’

শোয়েবের এমন অভিযোগের পর প্রশ্ন উঠতেই পারে যে, দল ফাইনালে উঠতে পারেনি সেখান থেকে সিরিজ সেরা কীভাবে বেছে নেওয়া যায়!

সেই প্রশ্নের জবাব দিচ্ছে ইতিহাস। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে না উঠেও টুর্নামেন্টের সেরা হওয়ার নজির আছে। ২০১২ বিশ্বকাপে শেন ওয়াটসন ও ২০১৬ সালে বিরাট কোহলির এ কীর্তি আছে।

২০১২ বিশ্বকাপে ১৫০ স্ট্রাইক রেটে সর্বোচ্চ রান ছিল ওয়াটসনের। বোলিংয়েও বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন ওয়াটসন। তার দল ফাইনালে না উঠলেও প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হন তিনি।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে