• আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুনরায় ভোটে নৌকাকে হারিয়ে চেয়ারম্যান হলেন বিএনপি নেতা

| নিউজ রুম এডিটর ৪:৩৬ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০২১ লালমনিরহাট, সারাদেশ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জের চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে পুনরায় ভোটে স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) ও উপজেলা বিএনপির আহ্বায়ক জাহাঙ্গীর আলম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাত ৮ টায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রশাসনের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ব্যালট পেপারের মাধ্যমে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিটি কেন্দ্রে আটজন করে পুলিশ ও ১৭ জন করে আনসার মোতায়েন ছাড়াও পুলিশের আরও তিনটি স্পেশাল মোবাইল টিম, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর কালীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত তিনজন নির্বাচিত হলেও চারজনই পরাজিত হয়েছেন। এর মধ্যে চন্দ্রপুর ইউনিয়নের নৌকা ও মোটরসাইকেল প্রতীকের দুই প্রার্থী সমান ভোট (৯ হাজার ৮৪০) পেলে নির্বাচন স্থগিত করা হয়।

পরে দুই প্রার্থী পুনরায় ভোটগ্রহণের আবেদন করলে ২১ ডিসেম্বর পুনরায় ভোটগ্রহণের দিন ধার্য করে নির্বাচন কমিশন। সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এতে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের জাহাঙ্গীর আলম ৯ হাজার ৩৬০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী পেয়েছেন ৮ হাজার ৬৩৬ ভোট। ৭২৪ ভোট বেশি পেয়ে জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, মোট ভোটারের মধ্যে ১৮ হাজার ১৯৫ জন ভোট দিয়েছেন। এর মধ্যে বাতিল হয়েছে ১৯৯ ভোট। ভোট সুষ্ঠু হয়েছে। ভোট সুষ্ঠু হওয়ায় সাধারণ মানুষ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে।