• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ওমিক্রন ঠেকাতে দিল্লিতে বিশেষ নিষেধাজ্ঞা

| নিউজ রুম এডিটর ৮:১৮ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০২১ আন্তর্জাতিক

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন সংক্রমন ঠেকাতে আসন্ন বড়দিন ও নববর্ষের উৎসব উদযাপনে বড় জমায়েত নিষিদ্ধ করেছে দিল্লি সরকার।

এছাড়াও বড় বড় মার্কেটে প্রবেশের ক্ষেত্রে দেয়া হয়েছে নানা নির্দেশনা। পাশাপাশি ওমিক্রন রোধে বিভিন্ন প্রচারণাও শুরু করেছে দেশটি।

গত মাসে দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরন অমিক্রন প্রথম শনাক্ত হয়। এরপর থেকেই দ্রুত গতিতে সারাবিশ্বে ছড়িয়ে যাচ্ছে এ ভাইরাস। ওমিক্রনে ভারতে এ পর্যন্ত ২১৩ জন আক্রান্ত হয়েছেন। তার মধ্যে দিল্লিতে সবচেয়ে বেশি ৫৭ জন আক্রান্ত হয়েছে। এছাড়া মহারাষ্ট্রে ৫৪ জন, তেলেঙ্গানায় ২৪ জন, কর্ণাটকে ১৯ জন, রাজস্থানে ১৮ জন, কেরালায় ১৫ জন এবং গুজরাটে ১৪ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনভাইরাসের এই নতুন ধরন ঠেকাতে জরুরি বৈঠক ডেকেছেন। এর আগে মঙ্গলবার রাতে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ রাজ্যগুলোকে একটি চিঠি লেখেন। তাতে বলা হয়, অমিক্রন উদ্বেগ বাড়াচ্ছে। সংক্রমণ রোধ করা এবং তা যাতে দ্রুত না ছড়ায়, সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে রাজ্যগুলোকে। সূত্র: রয়টার্স

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে