• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বাগেরহাটে ২টি সরকারি উচ্চ বিদ্যালয়ে ২৭ শিক্ষকের যোগদান

| নিউজ রুম এডিটর ৮:৫৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৮, ২০২২ বাগেরহাট, সারাদেশ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের দুটি সরকারি উচ্চ বিদ্যালয়ে ২৭ জন নতুন শিক্ষক যোগদান করায় দীর্ঘদিন শিক্ষক সংকটের কিছুটা অবসান হয়েছে বলে ধারনা করছে অবিভাবকরা। সোমবার সরকারি বালক বিদ্যালয়ে ১১জন ও বালিকা বিদ্যালয়ের ১৬জন যোগদান করেছে বলে স্বস্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান। প্রায় দীর্ঘ এক যুগ ধরে এ দুটি বিদ্যালয়ে শিক্ষক সংকট ছিল যার কারনে বিদ্যালয়ে সঠিক ভাবে পাটদান ব্যাহাত হচ্ছিল।

বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার বিশ্বাস জানান, বিদ্যালয়ে মোট বিদ্যালয়ে বর্তমানে ৫৩ জন শিক্ষকের পদ থাকলেও ৩৩ জন কর্মরত আছে এবং নতুন ১১ জন শিক্ষক যোগদান করায় বিদ্যালয়ের কিছুটা ভারসম্য ফিরে এসেছে আশা করছি বাকি শিক্ষক ও অতি দ্রুত যেগদান করবে।

বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্ত রঞ্জন পাল জানান, বিদ্যালয়ে ৫৩ জন শিক্ষককের পদ থাকলেও বর্তমানে ২৪ জন কর্মরত ছিল এবং ১৬ জন নতুন যোগদান করায় পাঠদানের পরিবেশ কিছুটা ভারসম্য ফিরে আসবে বলে আশা করছি।

বাগেরহাটের সরকারি দুই বিদ্যালয়ের অভিভাবক ফোরামের আহ্বায়ক আহাদ উদ্দিন হায়দার বলেন, বাগেরহাট শহরের ২টি বিদ্যালয়কে আমরা জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় বিবেচনা করি। কিন্তু দীর্ঘদিন ধরে এখানে শিক্ষক ও কর্মচারী সল্পতা ছিল। এরফলে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি হচ্ছিল। আমরা অভিভাবকরা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন ছিলাম। নুতন শিক্ষক , কর্মচারী যোগদানের জন্য জন্য বিভিন্ন সময় অভিভাবক ফোরামের ব্যানারে মানববন্ধন ও জেলা প্রসাশকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্বারক লিপি প্রদান করেছি। বর্তমানে বিদ্যালয় দুটিতে ২৭ জন নতুন শিক্ষক জোগদান করার কারনে শিক্ষার পরিবেশ কিছুটা ফিরে আসবে বলে মনে করি। যেগদান কৃত নতুন শিক্ষকদের অভিভাবক ফেরামের পক্ষথেকে অভিনন্দন জানাই।