• আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন মাঝ রাতে দরজা খোলা হয়েছে, আদালতকে ইমরানের প্রশ্ন

| নিউজ রুম এডিটর ৯:০৮ পূর্বাহ্ণ | এপ্রিল ১৪, ২০২২ আন্তর্জাতিক, লিড নিউজ

প্রধানমন্ত্রীর পদ খোয়ানোর পর বুধবার প্রথমবারের মতো জনসভায় দেখা গেছে পাকিস্তান তেহরিক-ই-ইনফাস পিটিআই নেতা ইমরান খানকে। এই জনসভায় তিনি আদালতের কাছে ব্যাখ্যা চেয়েছেন কেন তাকে বিদায় করতে মধ্যরাতে আদালতের দরজা খুলতে হয়েছে?

শনিবার ৯ এপ্রিল দিবাগত রাতে পার্লামেন্টের অনাস্থা ভোটে ক্ষমতা হারান ইমরান খান। সেই ১৩ ঘণ্টার ম্যারাথন পার্লামেন্ট অধিবেশনেও চলেছে নানা নাটকীয়তা, শেষ মুহুর্তে আদালতের বেঁধে দেওয়া সময়ে বাধ্য হয়ে অনাস্থা ভোট নেওয়া হয়েছে। আর এই আদেশ দেওয়ার সময় শিডিউল ছাড়াই খোলা হয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট।

ইমরান খান পেশওয়ারের জনসভায় বলেন, ‘আমি বিচার ব্যবস্থাকে বলতে চাই, আপনি কেন মাঝরাতে আদালত খুললেন, আমাকে এই জাতি ৪৫ বছর ধরে চেনে। আমি কখনও আইন ভেঙেছি? আমি যখন ক্রিকেট খেলেছি, আমার বিরুদ্ধে কেউ ম্যাচ পাতানোর অভিযোগ আনতে পেরেছে?’

এসময় ইমরান আরও বলেন, ‘আমার ২৫ বছরের রাজনৈতিক ক্যারিয়ারেও বিচার ব্যবস্থার বিরুদ্ধে আমি কখনোই জনগণকে উস্কে দেইনি। কারণ আমার জন্ম এবং মৃত্যু দুটোই পাকিস্তান। আমি আপনার কাছে জানতে চাই, কোনটা আসলে অপরাধ? আসলে আমি কী এমন ঘটিয়েছি যে আপনাকে মাঝরাতে আদালত খুলতে হলো?

সূত্র: ডন