• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এক দিনে ভারতীয় ভিসার জন্য আবেদন জমা পড়েছে ১১ হাজার

| নিউজ রুম এডিটর ২:১৮ অপরাহ্ণ | এপ্রিল ১৮, ২০২২ বাংলাদেশ, লিড নিউজ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আরোপিত বিধিনিষেধ শিথিল হওয়ায় বাংলাদেশ থেকে ভারতীয় ভিসার জন্য আবেদনকারীর সংখ্যা বেড়ে গেছে। ভিসার বর্ধিত চাহিদার কারণে অতিরিক্ত কর্মী নিয়োগসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে ভারতীয় হাইকমিশন। সংশ্লিষ্ট সূত্র জানায়, ভারতে যাওয়ার জন্য প্রতিদিন গড়ে প্রায় আট হাজার ভিসা আবেদন জমা পড়ছে। গত বুধবার এ সংখ্যা দাঁড়িয়েছিল ১১ হাজারে।

পরিস্থিতি সামাল দিতে ভিসা আবেদন জমা দেওয়ার বুথ, জনবল বাড়ানোর পাশাপাশি ভিসা আবেদনকেন্দ্রের কর্মঘণ্টা বৃদ্ধি করতে হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, গত মাসে হিসেবে দেখা গেছে, আবেদনকারীদের প্রায় ৭৫ শতাংশ পর্যটন ভিসা চেয়েছে। এর আগে মেডিক্যাল ভিসার আবেদন ছিল বেশি।

ভারতীয় হাইকমিশন জানায়, পবিত্র রমজান মাসে ভারতীয় ভিসার বর্ধিত চাহিদার কারণে, ভারতীয় হাইকমিশন ভিসা আবেদনকারীদের সুবিধার্থে অতিরিক্ত পদক্ষেপ নিয়েছে।

ভিসা আবেদনকারীদের সুবিধার্থে অফিস সময় বাড়িয়ে সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিসার আবেদন জমা নেওয়া হয় এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত পাসপোর্ট (ভিসা) বিতরণ করা হয়। অতিরিক্ত কর্মীও নিয়োগ দিয়েছে হাইকমিশন।