• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে একটি সেতুর অভাবে শিক্ষার্থীদের দুর্ভোগ

| নিউজ রুম এডিটর ৭:২১ অপরাহ্ণ | আগস্ট ২৮, ২০২২ লালমনিরহাট, সারাদেশ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ ৩১ বছর ধরে রাস্তা আংশিক থাকলেও নেই সেতু। আছে কেবল বিস্তৃর্ণ খাল। এমন জনপদে কোমলমতি শিশুদের স্কুল চলে জোয়ার ভাটার ওপর নির্ভর করে। কর্তৃপক্ষকের কাছে বার বার আবেদন করেও কোন কাজে আসছে না, এমনটাই দাবী এলাকাবাসীর। কবে জোটবে সেতু? কবে কমবে দুর্ভোগ? এলাকাবাসী দ্রুত একটি সেতু নির্মানের জোর দাবী জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাঞ্চনশ্বর গ্রামের চর-সরিষাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আসা যাওয়ার একমাত্র রাস্তাটির বেহাল অবস্থা। ঝুঁকি নিয়ে প্রত্যন্ত অঞ্চলের একমাত্র প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের লেখা পড়া চলছে। জোয়ার ভাটার এ জীবনে সামান্য পানিতে স্কুলে যেতে পারে না। আছে জীবন হারানোর ভয়। তবুও ঝুঁকি নিয়েই রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে স্কুলে আসা- যাওয়া করেন ছাত্রছাত্রী।

এলাকাবাসী জানান, ৩১ বছর ধরে আমাদের একমাত্র সমস্যা রাস্তা এবং সেতুর। ভোট আসলেই সবাই এই রাস্তা এবং সেতু নির্মাণ করে দেওয়া প্রতিশ্রুতি দেন কিন্তু ভোট শেষ হলে আর কারো দেখা পাওয়া যায় না।

এ বিষয়ে চর-সরিষাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাওসার বলেন, এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ঝুঁকি নিয়ে আমাদেরকে স্কুলে আসা যাওয়া করতে হচ্ছে। এই রাস্তা এবং একটি সেতুর জন্য বার বার আবেদন করছি কিন্তু কোন লাভ হয়নি। একটু পানি হলেই ব্যাগে করে বাড়তি কাপড় নিয়ে আসতে হয়। এই দুর্ভোগ থেকে আমরা পরিত্রাণ চাই।

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহমেদ বলেন, এ জনদুর্ভোগ পরিত্রাণের জন্য দ্রুত রাস্তা এবং সেতুর কাজ করা হবে।