• আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

হিট অফিসারকে নিয়ে যা বললেন মির্জা ফখরুল

| নিউজ রুম এডিটর ৩:০৮ অপরাহ্ণ | জুলাই ৯, ২০২৩ বিএনপি, রাজনীতি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিদেশ থেকে ছেলেমেয়েদের নিয়ে এসে সিটি করপোরেশনে চাকরি দেয়, চাকরিটার নাম হিট অফিসার। তো এখন আমরা হিটেড হয়ে গেলাম।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে চিফ হিট অফিসার (সিএইচও) হিসেবে নিয়োগ দেওয়া হয় মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিনকে। এর পর তাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা-সমালোচনা হয়।

অনেকেই মনে করেন, বুশরাকে উত্তর সিটি করপোরেশন নিজস্ব প্রক্রিয়ায় নিয়োগ দিয়েছে। এ কারণে মেয়রের বিরুদ্ধে স্বজনপ্রীতিরও প্রশ্ন তোলা হয়।

পরে উত্তর সিটি করপোরেশনের পক্ষ জানানো হয়, সিটি করপোরেশন কাউকে নিয়োগ দেয়নি। কোনো ধরনের সুযোগ-সুবিধাও তাকে দেওয়া হবে না। করপোরেশন নগরীর তাপমাত্রা কমাতে সেই ফাউন্ডেশনের সঙ্গে চুক্তি করেছে।

বুশরা আফরিন কানাডার কুইন্স ইউনিভার্সিটি থেকে গ্লোবাল ডেভেলপমেন্ট স্টাডিজে পড়াশোনা করেছেন। বাংলাদেশে বেসরকারি উন্নয়ন সংস্থা শক্তি ফাউন্ডেশনের নির্বাহী হিসেবে কাজের অভিজ্ঞতা রয়েছে তার।

এ ছাড়া যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাড্রিয়েন আর্শট-রকফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টারে (আর্শট-রক) বহু বছর ধরে নগরে তীব্র তাপপ্রবাহ নিয়ে তিনি কাজ করছেন। সৃষ্ট সমস্যাগুলোর বৈজ্ঞানিক এবং কারিগরি সমাধান খুঁজে বের করে তার বাস্তবায়নে জোর দেয় সংস্থাটি।