• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় সংসদ সংরক্ষিত নারী আসনে এমপি মনোনয়ন ফরম নিয়েছে নাজমা সুলতানা নীলা

| নিউজ রুম এডিটর ১:১০ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১১, ২০২৪ জাতীয়, লিড নিউজ

স্টাফ রিপোর্টার: ঢাকা বিভাগ থেকে দ্বাদশ জাতীয় সংসদ এর সংরক্ষিত নারী আসনের এমপি হতে চান আইনজীবী ও সাংবাদিক নাজমা সুলতানা নীলা।

তিনি ঢাকা জেলার বাড্ডা থানার  স্থায়ী  বাসিন্দা। নাজমা সুলতানা নীলা একটি সংগ্রাম ও প্রতিবাদের নাম।

তিনি সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর জেনারেল সেক্রেটারি, সম্পাদক ও প্রকাশক পিপলস নিউজ ২৪ ডট কম।

তিনি গত ৭ই ফেব্রুয়ারী সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম কিনে ৮ই ফেব্রুয়ারী আওয়ামী লীগ এর  দলীও কার্যলয় বঙ্গবন্ধু এভিনিউতে জমা করেন।

 

তিনি পারিবারিক সুত্রে আওয়ামী লীগ এর সাথে যুক্ত ছিলেন এখনো আছেন।  ছাত্র জীবনে সে হাবিবউল্লাহ বাহার কলেজ  ছাত্রলীগের সহ সম্পাদক ছিলেন। কর্ম জীবনে এসেও আওয়ামী লীগের রাজনীতির  সাথে সক্রিও ভুমিকা পালন করছেন।

দলের প্রয়োজনে নাজমা সুলতানা নীলা সব সময় আওয়ামী লীগের কর্মীদের একত্রিত করে দলিও সকল প্রকার কর্মসুচি পালন করে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে আসছেন। তিনি সব সময় দলের প্রতি অবিচল ও আস্থাশীল।

জাতীয় সংসদ নির্বাচনগুলো তিনি নারী পুরুষদের সংগঠিত করে দলের দেয়া দ্বায়িত্ব যথাযথ ভাবে পালন করেছেন৷ আওয়ামীলীগ যখন রাষ্ট্র ক্ষমতার বাইরে ছিলো তখনো তিনি আওয়ামীলীগ এর কর্মীদের নিয়ে জীবনের ঝুকি নিয়ে সরকার বিরোধী আন্দোলনে মাঠে সক্রিয় ছিলেন। সামাজিক কর্ম কান্ডে বিশেষ অবদানের জন্য তিনি স্বর্ন পদক ও আন্তর্জাতিক  সহ অসংখ্য সম্মাননা পেয়েছেন।

 

এছাড়াও নাজমা সুলতানা নীলা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর (বাউবি) ছাত্র ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নোটারী ক্লাব অফ ঢাকা  স্কলারস এর ডিরেক্টর হিসেবে আছেন।

২০০৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বেরাইদ ইউনিয়ন আওয়ামী লীগ  এর সাবেক মহিলা সম্পাদিকা ছিলেন  বর্তমান ৪২ নং ওয়ার্ড আওয়ামিলীগ এর মহিলা সম্পাদিকা।

উল্লেখ্য  অসহায় মানুষের পাশে থেকে সহযোগিতা করাই তার  কাজ৷ অন্যের বিপদে তাদের পাশে গিয়ে দাড়ান।

দলে প্রতি নিবেদিত প্রান এই মহীয়সী নারী আওয়ামীলীগ এর সক্রিয় কর্মিকে সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছেন এলাকা বাসী সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা।

 

তার সফলতা কামনা করে সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর সভাপতি আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজু লামা, সেক্রেটারি জেনারেল আব্দুর রহমান সহ বিভিন্ন সংগঠন থেকে শুভকামনা জানিয়ে সফলতা কামনা করেছেন।

সাংবাদিক এর এক প্রশ্নের জবাবে তিনি বলেন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আপা যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে আমি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সর্বোচ্চটা দিতে পারবো বলে আমি আশাবাদী।

তিনি আরো বলেন নিজের প্রয়োজনে দল থেকে কখনো কোন সুবিধা নেইনি, দলের প্রয়োজনে দলকে ভালবেসে সব সময় মাঠে ছিলাম ইনশাআল্লাহ আমৃত্যু থাকবো।

 

 

 

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে