• আজ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংরক্ষিত আসনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী যারা

| নিউজ রুম এডিটর ৬:৪৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৪, ২০২৪ জাতীয়, বাংলাদেশ, লিড নিউজ

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৮ জন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। সকালে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশী ১৫৪৯ জনের সঙ্গে বৈঠক করেন। এরপর চূড়ান্ত করা হয় ৪৮ জনকে।
সংরক্ষিত আসনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী যারা

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে চূড়ান্ত হওয়া ৪৮ জন নারী প্রার্থীর নাম পড়ে শোনান।

 

মনোনীতরা হলেন- টাঙ্গাইল থেকে তারানা হালিম, ঢাকা থেকে সানজিদা খানম, শবনম জাহান ও শেখ আনারকলি পুতুল, বরিশাল থেকে শাম্মী আহমেদ, জয়পুরহাট থেকে ডা. রোকেয়া সুলতানা, চাঁপাই থেকে জেবিন মাহমুদ, ঠাকুরগাঁও থেকে দৌপদী দেবি, নাটোর থেকে কোহেলি কুদ্দুস, পঞ্চগড় থেকে রেজিয়া ইসলাম, নীলফামারী থেকে আশিকা সুলতানা, নেত্রকোনা থেকে নাদিয়া বিনতে আমিন, নোয়াখালী থেকে কানন আরা বেগম, লক্ষীপুর থেকে ফরিদুজ্জামান লাইলী, গাজীপুর থেকে মেহের আফরোজ চুমকি, বাগেরহাট থেকে ফরিদা আক্তার, খুলনা থেকে মুন্নুজান সুফিয়ান, চট্টগ্রাম থেকে দিলারা ইউসুফ, ওয়াসিকা ও শামীমা হারুন, ভোলা থেকে বিউটি, বরগুনা থেকে ফারজানা সুমি, পটুয়াখালী থেকে নাজনীন নাহার, নরসিংদী থেকে ফরিদা ইয়াসমীন ও মাসুদা সিদ্দীকি, কুমিল্লা থেকে অ্যারেমা দত্ত, খাগড়াছড়ি থেকে ডরোথী, খুলনা থেকে খালেদা রথী, ময়মনসিংহ থেকে উম্মে ফারজানা সাত্তার…..

গেল ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সংরক্ষিত আসনে মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ। তিন দিনে মোট ১৫৪৯ ফরম বিক্রি করেছে দলটি। যা থেকে আয় হয়েছে ৭ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা।

দলীয় সূত্রে জানা যায়, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। একেকটি রাজনৈতিক দল ছয়টি আসনের বিপরীতে একটি করে সংরক্ষিত নারী আসন পান। এ হিসেবে নিজেদের এবং স্বতন্ত্রদের সমর্থন পাওয়ায় আওয়ামী লীগ পাবে মোট ৪৮ আসন।