• আজ ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

৫৩ বছর পর ফেরত এলো হারানো মানিব্যাগ

| নিউজ রুম এডিটর ৭:১৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ৯, ২০২১ আন্তর্জাতিক

এক ব্যক্তি ৫৩ বছর পর তার হারানো মানিব্যাগ ফিরে পেয়েছেন। ওই ব্যক্তির নাম পল গ্রিশাম বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে।

জানা যায়, সম্প্রতি হুট করেই অপরিচিত কিছু ব্যক্তি তার সঙ্গে যোগাযোগ করে ডাকযোগে মানিব্যাগটি পাঠিয়ে দেয়।

পল গ্রিশাম বর্তমানে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ডিয়েগোর অধিবাসী। তার বয়স এখন ৯১ বছর। নৌবাহিনীর আবহাওয়াবিদ হিসেবে কাজ করতেন তিনি। সেই কাজেই গিয়েছিলেন অ্যান্টার্কটিকায়। তখন তার বয়স ছিল ৩৮ বছর। ওই সময়ই হারিয়ে গিয়েছিল মানিব্যাগটি। যদিও পল গ্রিশামের এখন আর মনেই নেই যে তিনি মানিব্যাগটি হারিয়েছিলেন কি না!

ফক্স নিউজের খবরে বলা হয়েছে, গত শনিবার ডাকযোগে মানিব্যাগটি ফেরত পান গ্রিশাম। কর্মসূত্রে অ্যান্টার্কটিকায় তিনি ১৩ মাস ছিলেন। সেই সময় মানিব্যাগ হারালেও একসময় তা ভুলেই গিয়েছিলেন। এত এত বছর ধরে কে আর সেই কথা মনে রাখে? কিন্তু সম্প্রতি কিছু অপরিচিত ব্যক্তি তাকে খুঁজে বের করেন এবং ডাকযোগে পুরোনো মানিব্যাগটি ফেরত দেন।

মার্কিন সংবাদমাধ্যম এনপিআরকে দেওয়া সাক্ষাৎকারে পল গ্রিশাম বলেছেন, আমি অবাক হয়ে গেছি। অনেকগুলো মানুষ আমাকে বেশ কষ্ট করে খুঁজে বের করেছে এটি ফেরত দেওয়ার জন্য।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে