• আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে সমান ভোট পেলো দুই চেয়ারম্যান প্রার্থী

| নিউজ রুম এডিটর ১০:৫০ পূর্বাহ্ণ | নভেম্বর ২৯, ২০২১ বাংলাদেশ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ফলাফল স্থগিত করা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহাবুবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সমানসংখ্যক ভোট পাওয়ায় ফলাফল ঘোষণা করেনি রিটার্নিং কর্মকর্তা।

রোববার ( ২৮ নভেম্বর) রাতে ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা ৩জন নির্বাচিত হলেও ৪জনই পরাজিত হয়েছেন। উপজেলা পরিষদ হলরুমে নির্বাচনী কন্ট্রোলরুম থেকে এ ফলাফল ঘোষণা তাদের ফলাফল ঘোষণা করা হলেও চন্দ্রপুর ইউনিয়নের দুই প্রার্থী ফলাফল ঘোষণা করেনি।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ২৮ নভেম্বরের নির্বাচনে আওয়ামী মনোনীত প্রার্থী মাহাবুবুর রহমান ৯হাজার ৮৪০ ভোট এবং তাঁর প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম (মোটরসাইকেল) মার্কা একেই ভোট পান।

নির্বাচনী আইন অনুযায়ী সমপরিমাণে ভোট পাওয়া ওই দুই প্রার্থীর মধ্যে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা। অথবা দুই প্রার্থীর সাথে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানাগেছে।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল রাজ্জাক জানান, দুই প্রার্থী সমানসংখ্যক ভোট পাওয়ার কারণে তাঁদের ফলাফল ঘোষণা করা হয়নি। নির্বাচনী আইন অনুযায়ী ওই দুজনকে নিয়ে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে।