• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাবা-মায়ের কবরের পাশে সমাহিত পীর হাবিবুর রহমান

| নিউজ রুম এডিটর ৪:৪১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৭, ২০২২ জাতীয়, লিড নিউজ

খ্যাতিমান সাংবাদিক, কলামিস্ট ও বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। আজ সোমবার বিকাল ৩টা ৫০ মিনিটে সুনামগঞ্জ সদর উপজেলার মাইজবাড়ী পশ্চিমপাড়া জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এই কবরস্থানে চিরনিদ্রায় শায়িত রয়েছেন তার মা ও বাবা।

এর আগে মাইজবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার ষষ্ঠ জানাজা অনুষ্ঠিত হয়।

এতে ঢল নামে মাইজবাড়ী এলাকার সর্বস্তরের মানুষের। জানাজার আগে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন স্থানীয়রা।
তার আগে সুনামগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে পঞ্চম জানাজা অনুষ্ঠিত হয়।

সকাল থেকে শহরের হাসন নগর এলাকার পীর বাড়িতে সুনামগঞ্জবাসী শোক ও সমবেদনা জানাতে আসেন।

পরে সুনামগঞ্জ পৌরসভা চত্বরে স্থানীয় রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।
এর আগে শনিবার বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই কীর্তিমান সাংবাদিক। পরে ওই দিন রাতে উত্তরা পার্ক জামে মসজিদের তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত। এরপর রবিবার সকালে তাকে নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে পীর হাবিবুর রহমানের মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেস ক্লাবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর ঢাকা রিপোর্টার্স ইউনিটির চত্বরে তৃতীয় এবং তার প্রিয় কর্মস্থল বাংলাদেশ প্রতিদিন কার্যালয় চত্বরে চতুর্থ জানাজা সম্পন্ন হয়। পরে রাতে সিলেটবাসীর শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হন সেখানকার কেন্দ্রীয় শহীদ মিনারে। এরপর রাতেই পীর হাবিবুর রহমানের মরদেহ নিয়ে আসা হয় সুনামগঞ্জ শহরের হাসন নগরে তার নিজ বাসভবনে।