• আজ ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

বরিশালে ভালোবাসা দিবসে এসএনডিসি’র ভিন্ন আয়োজন

| নিউজ রুম এডিটর ২:২৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৫, ২০২২ বরিশাল, সাক্ষাৎকার

বরিশাল প্রতিনিধিঃ বিশ্ব ভালোবাসা দিবসে সুুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য ব্যতিক্রম আয়োজন করেছে বরিশালের স্বেচ্ছাসেবী সংগঠন সোস্যাল নেটওয়ার্ক ফর ডিসএ্যাডভান্টেজড চিলড্রেন (এসএনডিসি)।

সোমবার (১৪ ফেব্রুয়ারী) নগরীর মুক্তিযোদ্ধা পার্কে সুুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনের আয়োজন করে এসএনডিসি’র বরিশাল শাখার স্বেচ্ছাসেবীরা।

এসময় সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ভালোবাসা ভাগাভাগি করে নেয় এ স্বেচ্ছাসেবীরা। শুরুতে সুবিধাবঞ্চিত শিশুদের ফুল দিয়ে বরণ, কুইজ আয়োজন, উপহার বিতরণ এবং পরে দীর্ঘ সময় তাদের সঙ্গে গল্পে গল্পে সময় কাটিয়ে আনন্দে মেতে ওঠে সবাই। ব্যতিক্রমী ভালোবাসা পেয়ে আপ্লুত হয় এই শিশুরা। হঠাৎ এমন আয়োজনে তাদের চোখে-মুখে ছিল আনন্দ উচ্ছ্বাস। সবশেষে দুপুরের খাবারের আয়োজন করা হয়। আপ্যায়িত করা হয় এই শিশুদের। নিজ হাতে প্রত্যেক শিশুর হাতে খাবার তুলে দেন আয়োজক ও অতিথিরা।

এসএনডিসি’র কেন্দ্রীয় সভাপতি শফিকুল ইসলাম বলেন, ‘আমরা প্রতি বছরই এই দিনটিকে স্বরণীয় করে রাখতে ভালোবাসা দিবস এভাবে পালন করে থাকি। কেননা আমাদের দেশে অনেক দিবস আসে যায়। কিন্তু সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কতজন ভাবেন? তাই প্রতিটি আয়োজনই আমরা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পালন করে থাকি। আর আজকের আয়োজনে আমাদের আর্থিকভাবে সহযোগিতা করছে বরিশাল বিএম কলেজের কিছু শিক্ষার্থী। তাই আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, ‘সোস্যাল নেটওয়ার্ক ফর ডিসএ্যাডভান্টেজড চিলড্রেন (এসএনডিসি)’ বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দ্বারা পরিচালিত একটি অরাজনৈতিক সংগঠন। “পিছিয়ে পড়া শিশুদের জন্য”
এ স্লোগানকে সামনে নিয়ে ২০১৫ সালে যাত্রা শুরু করে সংগঠনটি। বর্তমানে সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে “আমাদের পাঠশালা” নামে ২ টি ভ্রাম্যমাণ স্কুলও পরিচালনা করছে সংগঠনটি। এছাড়াও প্রতিষ্ঠালগ্ন থেকে সুবিধা বঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা, অসুস্থ রোগীকে রক্তদান, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় শিশুদের অংশীদারিত্ব, দুস্থ-অসহায় রোগী ও হতদরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে আর্থিক অনুদান প্রদান, বর্ষায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ, শীত মৌসুমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ঈদে ছিন্নমূল শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ, বৃক্ষ রোপন, সহ সকল জাতীয় দিবস সমূহ পালন সহ ইত্যাদি কাজ করে আসছে সংগঠনটি।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে