• আজ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেই তামান্নাকে ধন্যবাদ প্রস্তাব পাঠাবে সংসদীয় কমিটি

| নিউজ রুম এডিটর ৯:০৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৭, ২০২২ জাতীয়, লিড নিউজ

তামান্না আক্তার নূরা। জন্ম থেকেই দুটি হাত, একটি পা নেই। এক পায়ে লিখেই প্রতিটি পাবলিক পরীক্ষা (পিইসি, জেএসসি ও এসএসসি) অর্জন করেছেন জিপিএ-৫। এবার এইচএসসিতেও জিপিএ-৫ পেয়েছেন তিনি। প্রতিটি পাবলিক পরীক্ষায় তামান্নার এই সাফল্যের জন্য তাকে ধন্যবাদ প্রস্তাব পাঠাবে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে তাকে ধন্যবাদ প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি রাশেদ খান মেনন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মেনন বলেন, ‘তামান্না আক্তার নূরা শুধু এইচএসসি নয়, সাফল্য দেখিয়েছেন পাবলিক পরীক্ষা পিইসি, জেএসসি, এসএসসিতেও। তিনি সময়ের সঙ্গে যুদ্ধ করে প্রত্যেক ক্ষেত্রে জয়ী হয়েছেন। প্রত্যেকটি পাবলিক পরীক্ষায় তিনি জিপিএ-৫ পেয়েছেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও তাকে ফোন দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। তাই সংসদীয় কমিটির পক্ষ থেকেও তাকে শুভেচ্ছা জানানো হয়।’

তামান্না যশোর শিক্ষা বোর্ডের অধীনে ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিয়েছিলেন। তামান্না যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের আলীপুর গ্রামের রওশন আলী ও খাদিজা পারভীন শিল্পী দম্পতির সন্তান।