• আজ ৬ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

দীর্ঘ অপেক্ষার পর মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারিদের পদোন্নতি

| নিউজ রুম এডিটর ৮:১২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৩, ২০২২ বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: ১৯৭২ সালে মহামান্য রাষ্ট্রপতির আদেশ নং- ৯৪/১৯৭২ বলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে দীর্ঘদিন যাবৎ কর্মকর্তা-কর্মচারিদের পদোন্নতি প্রদান করা হয়নি। ২০১৭ সালে মাত্র ০২ জন কর্মকর্তাকে পদোন্নতি প্রদান করা হয়। অথচ কর্মকর্তা-কর্মচারিদের কারো কারো ২৫ হতে ৩৩ বছর চাকরিকাল অতিক্রান্ত হলেও পদোন্নতি দেয়া হয়নি। এতে কর্মকর্তা-কর্মচারিরা অনেকেই মনঃকষ্টে ছিলেন। উল্লেখ্য, ট্রাস্টে কর্মকর্তা ও কর্মচারীদের পদোন্নতি প্রদানের ০২টি বিভাগীয় পদোন্নতি কমিটি রয়েছে।

সময়মতো পদোন্নতি প্রদান করা না হলে একদিকে যেমন কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে হতাশা তৈরি হয় তেমনি অনেকে দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েন। বিষয়গুলো ট্রাস্টের বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বিবেচনায় নিয়ে কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে যোগ্যদের পদোন্নতি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে।

অবশেষে দীর্ঘ সভা শেষে ট্রাস্টের বিভাগীয় পদোন্নতি কমিটি (ডিপিসি-১) ও (ডিপিসি-২) বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের মডেল সার্ভিস রূলস ১৯৯৯ অনুযায়ী শুন্য পদে পদোন্নতি প্রদানের নিমিত্ত সাধারণ, হিসাব ও কারিগরি ক্যাটাগরি ভিত্তিক কর্মকর্তা-কর্মচারিদের জ্যেষ্ঠতা, শিক্ষাগত যোগ্যতা, বার্ষিক গোপনীয় অনুবেদন, অভিজ্ঞতা, কর্মদক্ষতা, পেশাগত অভিজ্ঞতা, চাকরি সংক্রান্ত নিরীক্ষা আপত্তি এবং বিভাগীয় মামলা সংক্রান্ত বিষয় ইত্যাদি বিস্তারিত বিবেচনা করে ১৪ জন কর্মকর্তা ও ১৭ কর্মচারিসহ সর্বমোট ৩১ জনকে পদোন্নতির সুপারিশ করে। ট্রাস্ট নির্বাহী কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর অনুমোাদনক্রমে তাদেরকে পদোন্নতি প্রদান করা হয়।

পদোন্নতিপ্রাপ্ত কর্মচারি মোঃ মোহন মিয়া বলেন, যোগ্যতা থাকা সত্বেও দীর্ঘ ২৫ বছর পদোন্নতি না পেয়ে হতাশ ছিলাম। পদোন্নতি দেয়ায় তিনি মাননীয় মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি, ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এস এম মাহবুবুর রহমান, ট্রাস্টের সচিব তরফদার মোঃ আক্তার জামীলসহ ট্রাস্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। ট্রাস্টের চট্টগ্রামস্থ প্রতিষ্ঠানের কর্মচারি বাসন্তী দে বলেন, ঢাকা থেকে দূরে থাকলেও ট্রাস্ট কর্তৃপক্ষ যে আমাদের বিষয়টি বিবেচনায় রেখে পদোন্নতি প্রদান করেছেন তার জন্য কৃতজ্ঞতা জানাই। এই পদোন্নতি আমাদেরকে আরও দায়িত্বশীল করে তুলবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে