• আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পলাশবাড়ী আওয়ামীলীগের নাম দিয়ে ভূয়া একটি ফেসবুক পেজে নানা অপপ্রচার (পর্ব-১)

| নিউজ রুম এডিটর ৭:১৬ অপরাহ্ণ | জুন ২, ২০২২ রাজনীতি

আশরাফুল ইসলাম গাইবান্ধার ৩ পর্বের ধারাবাহিক প্রতিবেনের আজ প্রথম পর্ব:

দেশের উত্তরের জেলা গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় দেশবিরেধী অপশক্তির সহিংসতা ও নাশকতাপূর্ণ এলাকা হিসাবে খ্যাত। এ উপজেলায় নবগঠিত উপজেলা আওয়ামীলীগের কমিটিকে বিতর্কিত ও নানা ভাবে প্রশ্নবিদ্ধ করতে এবং সাংগঠনিক ভেদাভেদ সৃষ্টিতে গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে একটি স্থানীয় চক্র।

এ চক্রটি পলাশবাড়ী পৌর নির্বাচন থেকে শুরু করে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ও সম্মেলন পরবর্তীতে ভূয়া এ ফেসবুক পেজ খুলে পলাশবাড়ী আওয়ামীলীগের নাম দিয়ে নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা মাহিবুল হাসান মুকিত ও সাংবাদিক আশরাফুল ইসলামের বিরুদ্ধে লাগাতার ভাবে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। এর আগে উক্ত পেজ হতে পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আবু বকর প্রধান ও সাবেক সাধারণ সম্পাদক উপাধক্ষ্য শামিকুল ইসলাম লিপনের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রকাশ করে বিভ্রান্তি সৃষ্টি করে।

উক্ত ভূয়া ফেসবুক পেজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের কথা জানিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল বলেন, বিষয়টি নিয়ে দলীয় ভাবে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহন করার মাধ্যমে আইনগত ব্যব¯থা নেওয়া হবে।

পলাশবাড়ী আওয়ামীলীগ নামে ভুয়া ফেসবুক পেজ খুলে নানা অপপ্রচারের বিষয়টি নিশ্চিত করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন বলেন,পেজটির সাথে উপজেলা আওয়ামীলীগের কোন সম্পর্ক নেই বিধায় উক্ত পেজ পরিচালনাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে অভিযোগ পেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদ রানা।

উল্লেখ্য, পলাশবাড়ী আওয়ামীলীগ নামে ভূয়া ফেসবুক পেজ পরিচালনাকারীদের সনাক্ত করে আইনের আওতায় নিয়ে শাস্তির দাবী করেছেন স্থানীয় আওয়ামীলীগের সচেতন নেতাকর্মীগণ।