• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সিরাজদিখানে সরকারী রাস্তায় অবৈধ ভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে নিতে দুইদিনের আল্টিমেটাম

| নিউজ রুম এডিটর ৪:০৪ অপরাহ্ণ | জুন ২০, ২০২২ মুন্সীগঞ্জ, সারাদেশ

স্টাফ রিপোর্টারঃ মুন্সীগঞ্জের সিরাজদিখানে অবৈধ ভাবে গড়ে তোলা স্থাপনা (দোকান) সরিয়ে নিতে দুইদিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে।

গতকাল সোমবার সকালে উপজেলার ইছাপুরা ইউনিয়নের বিক্রমপুর সরকারী কে.বি কলেজ সংলগ্ন হাবিব মার্কেটের পাশে সরকারী রাস্তার উপর গড়ে ওঠা অবৈধ স্থাপনা (দোকান) সরিয়ে নেওয়ার আদেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার। দুই দিনের মধ্যে অবৈধ স্থাপনা সরিয়ে না নিলে উচ্ছেদ অভিযান পরিচালনা করে উচ্ছেদ করা হবে মর্মে দোকান মালিককে জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন, ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সুমন মিয়া, সার্ভেয়ার আবু হানিফসহ স্থানীয় লোকজন।

স্থানীয় ও ভুমি সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ইছাপুরা মৌজার ০১ নং খতিয়ানের আর.এস ১৩০১ দাগের ২৭ শতাংশ সরকারি খাস জায়গা (রাস্তা) দীর্ঘদিন ধরে ইছাপুরা গ্রামের মৃত শেখ আবুল হোসেনের ছেলে দ্বীন মোহাম্মদ লালু ওরফে লাল মিয়া (৬৫) সরকারী রাস্তাটি দখল করে অবৈধ ভাবে স্থাপনা তথা দোকান ঘর নির্মাণ করে ভোগ করে আসছিলেন।

উল্লেখ্য, সরকারি রাস্তার উপর নির্মিত দোকানের মালিক দ্বীন মোহাম্মদ লালু ওরফে লাল মিয়া কয়েক বছর পূর্বে জায়গাটি নিজের দাবী করে আদালতে মামলা করেন। সম্প্রতি ওই মামলায় রায় তার বিপক্ষে যাওয়ায় তাকে জায়গার ভোগদখল ছাড়াসহ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য দুই দিনের সময় বেধে দেওয়া হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার জানান, সরকারি খাস খতিয়ান এর এই সম্পত্তিটির মামলা চলমান ছিল। আমরা (সরকার) রায় পেয়েছে।

সে ক্ষেত্রে আজকে সেখানে গিয়ে দুই দিনের আল্টিমেটাম দিয়ে এসেছি। তারা দুইদিনের মধ্যে সবকিছু সরিয়ে নিবে। যদি না নেয় তাহলে উচ্ছেদ অভিযান চালিয়ে উচ্ছেদ করে দেওয়া হবে।