• আজ ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পূর্বাচলের নীলা মার্কেটের নীলাকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

| নিউজ রুম এডিটর ৪:৪৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ৫, ২০২২ আওয়ামী লীগ, বাংলাদেশ, রাজনীতি

রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ: অনিয়ম আর জমি আত্মসাতের দায়ে পূর্বাচলের নীলা মার্কেটের মালিক ও রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলাকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। সংগঠন বিরোধী কর্মকাণ্ডের দায়ে সংগঠনের সকল পদ থেকে তাকে স্থায়ীভাবে অব্যাহতি দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৪৭ এর (ক) এবং ৪৭ এর (ঙ) ধারা মোতাবেক গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডের জন্য আপনাকে (নীলা) নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদকসহ নিম্নস্তরের সকল পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ভূইয়া নীলাকে অব্যাহিত দেবার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ফেরদৌসী আলম নীলা জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক পদে দায়িত্ব পালন করার পাশাপাশি রূপগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন। তার বিরুদ্ধে জমি দখলসহ নানা অবৈধ কাজে প্রভাব খাটানোর অসংখ্য অভিযোগ রয়েছে। তিনি পূর্বাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নির্মাণাধীন স্টেডিয়াম দখল করে গড়ে তুলেছেন কথিত নীলা মার্কেট। রাউজকের পূর্বাচলে প্রতিবন্ধীদের বরাদ্দের জায়গা দখল করে প্রতিষ্ঠা করেছেন লেডিস ক্লাব। এছাড়া নীলা কনভেনশন হল, পূর্বাচল ক্লাবের দখলদারিত্ব, ইউছুফগঞ্জ স্কুলের গরুর হাটের টাকা আত্মসাতের মাধ্যমে গাড়ি ব্যবসা থেকে শুরু করে বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেছেন কোটি কোটি টাকা। রাউজকের কতিপয় অসাধু কর্মকর্তাদের যোগসাজশে তার অবৈধ সম্পদের পরিমাণ হাজার কোটি টাকার বেশি বলে ধারণা করা হয়।

সুত্রঃ যমুনা টেলিভিশন