• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ম্যারাডোনাকে সম্মান জানিয়ে যা বললেন মেসি

| নিউজ রুম এডিটর ৭:৫৩ অপরাহ্ণ | ডিসেম্বর ১০, ২০২২ খেলাধুলা, ফুটবল

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

শুক্রবার দিনগত রাতে কাতারের লুসাইল স্টেডিয়ামে ডাচদের বিপক্ষে জয়ের পর আর্জেন্টিনার কিংবদিন্ত ফুটবলার দিয়েগো ম্যারাডোনাকে সম্মান জানিয়েছেন দলটির বর্তমান অধিনায়ক লিওনেল মেসি।

নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে জয়ের পর মেসি বলেন, ডিয়েগো ম্যারাডোনা স্বর্গ থেকে আমাদের দেখছেন। সবাইকে অনুপ্রেরণা জোগাচ্ছেন। বিশ্বকাপের শেষ পর্যন্ত এটা একই রকম থাকবে।

ম্যারাডোনাকে স্মরণ করেন মেসি আরও বলেন, ম্যারাডোনা মন-প্রাণ দিয়ে আর্জেন্টিনাকে ভালোবাসতেন। সর্বদা আমাদের সঙ্গে ছিলেন। এখনো সঙ্গেই আছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পারি জমান কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তার বয়স হয়েছিল ৬০ বছর। আর্জেন্টিনার হয়ে ৯১ ম্যাচ খেলে ৩৪ গোল করেন ম্যারাডোনা।

আর্জেন্টিনার সাবেক এই অধিনায়ক চারটি ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করেন। তার নেতৃত্বে ১৯৮৬ সালের বিশ্বকাপ জিতে নেয় আর্জেন্টিনা। ২০০৮ সালের নভেম্বর থেকে আঠারো মাস জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন ম্যারাডোনা।