• আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

২০ লাখ টাকা ঋণ পরিশোধে এ কী কাণ্ড যুবকের!

| নিউজ রুম এডিটর ৭:১০ অপরাহ্ণ | ডিসেম্বর ১৫, ২০২২ আন্তর্জাতিক

২০ লাখ ঋণের টাকা শোধ করার জন্য এক যুবক তার ধনী বন্ধুকে অপহরণ করেছে। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের প্রয়াগরাজে। এ ঘটনায় অভিযুক্ত সর্বেশ পটেলকে গ্রেফতার করেছে পুলিশ। অপহরণের শিকার ওই যুবকের নাম বাসু সিংহ। তিনি শিল্পপতির ছেলে।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, অনলাইনে গেম খেলার নেশায় আসক্ত ছিলেন সর্বেশ পটেল। এজন্য লাখ লাখ টাকা ঋণ নিয়েছিলেন। কিন্তু তা শোধ করতে পারছিলেন না। এরপর তার ধনী বন্ধু বাসুকে অপহরণ করে মোটা অঙ্কের টাকা আদায়ের পরিকল্পনা করেন।

সে অনুযায়ী বন্ধুকে অপহরণ করে আটকে রাখেন। ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। বন্ধুর শিল্পপতি বাবাকে ফোন করে সর্বেশ হুমকি দেন। মুক্তিপণের টাকা না পেলে তার ছেলেকে মেরে ফেলা হবে। হুমকি পেয়ে পুলিশের কাছে যান ওই শিল্পপতি।

পরে পুলিশ অভিযান চালিয়ে সর্বেশকে গ্রেফতার করে। আর অপহৃত যুবককে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদে সর্বেশ অপরাধের কথা স্বীকার করেছেন। পুলিশকে তিনি জানিয়েছেন, অনলাইনে গেম খেলতে গিয়ে অনেক টাকা তিনি খুইয়েছেন। অনেক টাকা ঋণ হয়েছে। ঋণ পরিশোধের জন্য কোনো উপায় পাচ্ছিলেন না। পরে ধনী পরিবারের বন্ধুকে অপহরণ করেন।

এ ঘটনার সঙ্গে আরও দুজন জড়িত। তাদের গ্রেফতারে খুঁজছে পুলিশ।