• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে কালীগঞ্জে মানববন্ধন

| নিউজ রুম এডিটর ৫:৪৩ অপরাহ্ণ | এপ্রিল ২৯, ২০২৩ লালমনিরহাট, সারাদেশ

আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধিঃ ভুট্টার বাম্পার ফলন নিয়ে সংবাদ করতে গিয়ে রংপুরের গংগাচড়ায় এশিয়ান টেলিভিশনের রংপুর প্রতিনিধি বাদশাহ ওসমানীসহ চার সাংবাদিকের উপর হামলার ঘটনা ও সংবাদ প্রকাশের জেরে যমুনা টেলিভিশনের স্টাফ করেসপনডেন্ট এবং রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) দুপুর ১টায় লালমনিরহাটের কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি নুর আলমগীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মালেক, কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, কালীগঞ্জ রিপোর্টাস ক্লাবের সাংগঠনিক সম্পাদক রাহেবুল ইসলাম টিটুল, কালীগঞ্জ রিপোর্টার্স ক্লাবের যুগ্ন সম্পাদক নিয়াজ আহমেদ শিপন, কালীগঞ্জ রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক আজিজুল ইসলাম বারী ও মাছরাঙ্গা টেলিভিশনের লালমনিহাট প্রতিনিধি সাব্বির আহমেদ লাভলু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, রংপুর সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু ও তার বাহিনীর জমি দখল, মাদক সাম্রাজ্য গড়ে তোলাসহ যার বিরুদ্ধে রয়েছে তিনটি মামলার ওয়ারেন্ট সেই শিপলু মামলা করে প্রমাণ করেছে গণমাধ্যম কর্মীদের স্বাধীনতা আজ বাধার মুখে। এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করার পাঁয়তারা।

এ সময় সাংবাদিকরা ওই শিপলু’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবিসহ হয়রানিমূলক এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি ও বাদশাহ ওসমান দীর্ঘদিন ধরে সৎ এবং সাহসী সাংবাদিকতা করছেন। সম্প্রতি ভুট্টার বাম্পার ফল নিয়ে একটি প্রতিবেদন করতে গিয়ে হামলার শিকার হন, অতি দ্রুত দোষীদের আইনের আওতায় এনে বিচার দাবি জানান বক্তারা।