• আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদকে ফরিদপুরের আদালতে হাজির, জামিন নামঞ্জুর

| নিউজ রুম এডিটর ৮:২৩ অপরাহ্ণ | জুন ৬, ২০২৩ জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় রাজশাহী বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। কঠোর পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার বেলা ১১টার দিকে পুলিশের একটি ভ্যানে করে তাকে আদালতে আনা হয়।

উভয়পক্ষের আইনজীবীর শুনানি শেষে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতের বিচারক তরুন বাছার বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের জমিন নামঞ্জুর করে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে পুলিশ প্রহরায় ফরিদপুর কারাগারে পাঠানো হয়।

এদিকে আবু সাঈদ চাঁদকে ফরিদপুরে আনার খবরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সকাল থেকেই আদালত চত্বরে উপস্থিত থেকে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় তারা আবু সাঈদের কঠোর বিচারের দাবি জানান। পরে আবু সাঈদ চাঁদের কুশপুত্তলিকা দাহ করা হয়। এছাড়া জুতা প্রদর্শন ও ডিম ছুড়ে মারা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ বক্তব্য রাখেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী জাহিদ ব্যাপারী বলেন, আবু সাঈদকে গ্রেফতার দেখানো হয়েছে। এ মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে ১৩ জুলাই।

এজলাসে আওয়ামী লীগ নেতাদের পাশাপাশি মহানগর বিএনপির আহবায়ক এএফএম কাইয়ুম ও জেলা বিএনপির সদস্য সচিব একেএম কিবরিয়া উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির সদস্য সচিব একেএম কিবরিয়া বলেন, একজন রাজনৈতিক নেতার ‘স্লিপ অব টাং’– এর বিষয়কে কেন্দ্র করে এ ধরনের হয়রানি দুঃখজনক। আইনকে তার নিজস্ব গতিতে চলতে দেওয়া উচিত। আওয়ামী লীগ আজ আদালত প্রাঙ্গণে পেশিশক্তির যে মহড়া দেখাল, তা নিন্দনীয়।

প্রসঙ্গত, গত ২৩ মে এক জনসভায় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ায় আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে ফরিদপুরের আদালতে মামলাটি দায়ের করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। এ মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে আগামী ১৩ জুলাই।