• আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামি মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করেছিলেন এরশাদ: বাবলা

| নিউজ রুম এডিটর ১২:৫৩ অপরাহ্ণ | জুলাই ১৫, ২০২৩ রাজনীতি

সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ মুক্তিযুদ্ধের চেতনা, ইসলামি মূল্যবোধ ও অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়েছিলেন। তিনি যেমন রাষ্ট্রধর্ম ইসলাম ও শুক্রবার সরকারি ছুটি প্রদান করেছিলেন, তেমনি শ্রীকৃঞ্চের জন্মাষ্টমী ও বাংলা নববর্ষের দিনেও সরকারি ছুটির ব্যবস্থা করেছিলেন।

ঢাকা-৪ আসনের এমপি ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবং ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এসব কথা বলেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫২নং ওয়ার্ডের চৌরাস্তা মোড়ে শুক্রবার সকালে তিন হাজার মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাবলা আরও বলেন, এরশাদই প্রথম রাষ্ট্রনায়ক যিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেছিলেন। একই সঙ্গে বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণার উদ্যোগ নিয়েছিলেন। এরশাদ বাংলাদেশের সড়ক যোগাযোগ সেক্টরে বৈপ্লবিক পরিবর্তন এনেছিলেন। ১৭ হাজার কিলোমিটার কাঁচা ও ৮ হাজার কিলোমিটার পাকা সড়ক নির্মাণ করেছিলেন এরশাদ।

শুক্রবার দিনব্যাপী খাবার বিতরণ কর্মসূচিতে ঢাকা-৪ আসনের এমপি বাবলার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম প্রচার সম্পাদক শেখ মাসুক রহমান, সুজন দে, কদমতলী থানা জাপার সভাপতি শামসুজ্জামান কাজল, শ্যামপুর থানার সভাপতি কাওসার আহমেদ প্রমুখ।