• আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে র‍্যাবের অভিযানে ৪ কেজি বিস্ফোরক সহ আটক-০১

| নিউজ রুম এডিটর ১২:৪৭ অপরাহ্ণ | জুলাই ২৬, ২০২৩ অপরাধ-দুর্নীতি

সিপিসি-১ (চাঁপাইনবাবগঞ্জ), র‍্যাব-৫ কর্তৃক বিস্ফোরক দ্রব্য ৪.০২ কেজি ০৩ (তিন) টি খালি টিনের জর্দ্দার কৌটা, ২ সে.মি সাইজের লোহার পেরেক ২৫০ গ্রাম, ব্লেডের ভাঙ্গা অংশ ৯০ পিচ সহ ০১ জন আসামী গ্রেফতার।

র‍্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প, র‍্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জের একটি অপারেশন দল ২৫ জুলাই ২০২৩ ইং তারিখ ০১:০৫ ঘটিকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলার সদর থানাধীন রানীহাটি ইউনিয়নের ঘোড়াপাখিয়া গ্রামস্থ জনক মোঃ কামরুজ্জামান এর মুগ্ধ এন্টারপ্রাইজের সামনে শিবগঞ্জ হতে চাঁপাইনবাবগঞ্জ গামী মহাসড়কের পাশে কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি-তাহমিন তে․কির এবং কোম্পানী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম এর নেতৃত্বে একটি অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনা করে (ক) বোমা ঙ্তরীর বিস্ফোরক দ্রব্য ৪.০২০ কেজি, (খ) ০৩ (তিন) টি খালি টিনের জর্দ্দার কে․টা, (গ) ২ সে.মি সাইজের লোহার পেরেক যাহার ওজন ২৫০ গ্রাম (ঘ)ব্লেডের ভাঙ্গা অংশ ৯০ পিচ ( যাহা বিস্ফোরক ঙ্তরীতে ব্যবহৃত হয়) সহ আসামী ১। মোঃমিজানুর রহমান মিজান (২৫),পিতা-মোঃ সাদিরুল, মাতা- মোছাঃ ফোরকে,স্থায়ী সাং- হোগলা, থানা-গোমস্তাপুর, জেলা�চাঁপাইনবাবগঞ্জ, এপি সাং- রানীহাটি বাজারের জ‣নক আলাউদ্দিনের “শাওন হোটেল”,থানা- চাঁপাইনববাগঞ্জ সদর,জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে হাতেনাতে গ্রেফতার করে।

সম্প্রতি সময়ে ককটেল এবং অন্যান্য বিস্ফোরক দ্রব্য ব্যবহার করে হত্যা সহ নানা অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জের সদর এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। এরই প্রেক্ষিতে উক্ত এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি বাজারের ব্যাগে ৪ কেজি ২০ গ্রাম বিস্ফোরক দ্রব্য (গান পাউডার), ককটেল বানানোর সরঞ্জাম সহ একজন কে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায় আসামি বোমা বানানোর সরঞ্জামাদি সংগ্রহ করে উল্লেখিত এলাকায় নিয়ে যাচ্ছিল। উপরোক্ত ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন।