• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বেইলি রোডের আগুন নিয়ন্ত্রণে প্রশংসনীয় ভূমিকা পালন করেছেন র‍্যাব-৩

| নিউজ রুম এডিটর ৯:৫৪ পূর্বাহ্ণ | মার্চ ১, ২০২৪ আইন ও আদালত

স্টাফ রিপোর্টার: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)প্রতিষ্ঠালগ্ন থেকে র‍্যাব-৩ এর আওতাধীন এলাকায় জনগনের জানমাল নিরাপত্তায় কাজ করে বেশ সুনাম অর্জন করেছেন।

বৃহস্পতিবার রাতে বেইলি রোডে অবস্থিত কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগে। আগুন লাগার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছেন র‍্যাব-৩ এর পুরো ইউনিট।

রাজধানীর বেইলি রোডে রেস্টুরেন্টে আগুনের ঘটনায় অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। ৬৫ জনকে জীবিত উদ্ধার করা গেছে।আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে। উদ্ধার কাজে প্রশংসনীয় সাহসী ভূমিকা পালন করেছেন র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

ঘটনাস্থলের সার্বক্ষনিক পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ ।তিনি ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্টদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার সংবাদ আসে। সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে আমাদের ১২টি ইউনিট কাজ করছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা উপরের তলাগুলোতে ছড়িয়ে পড়ে। আতঙ্কিত লোকজন উপরের দিকে উঠে যান। এ সময় ভবন থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন আহত হন। তাদের মধ্যে ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সাত তলা ভবনটির উপরের তলাগুলোতেও পোশাকের দোকান এবং বেশ কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে।

ফায়ার সার্ভিসকর্মীরা ক্রেনের সাহায্যে সপ্তম তলা থেকে নারী ও শিশুসহ অন্তত ৬৫ জনকে নামিয়ে এনেছেন। আরও বেশ কয়েকজন এখনও আটকা আছেন। তাদের নামিয়ে আনার চেষ্টা চলছে।ঘটনাস্থলে বিপুল সংখ্যক র‍্যাব-৩ এর সদস্য মোতায়েন করা হয়েছে বলে ও জানান তিনি।