Peoplesnews24

পাহাড়ে অভিযান চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পার্বত্য জেলা বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকে ডাকাতি, পুলিশ ও আনসারের অস্ত্র লুট, থানায় হামলাসহ ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনাগুলোর তদন্ত চলছে। এখন সেখানে যৌথ অভিযান চলছে। আমরা আশা করি, শিগগিরই পাহাড়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে।

আজ শনিবার (৬ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এরআগে সেতুমন্ত্রী অনলাইনে যুক্ত হয়ে বিভিন্ন স্থানে নির্মিত পাঁচটি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করেন।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘পাহাড়ে হামলার ঘটনায় জড়িত ক্ষুদ্র জঙ্গিগোষ্ঠী। এরা (ভারতের) মিজোরাম বা অন্য কোথাও থেকে মদদ পাচ্ছে বলে আমরা মনে করি না।’

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট যে ঘটনা ঘটাচ্ছে, এটা প্রতিরোধে আমাদের যৌথ অভিযান চলছে। এতে গোটা পার্বত্য এলাকা অশান্ত হবে বলেও আমরা মনে করি না। এ ক্ষুদ্র নৃগোষ্ঠীটি শুধু বান্দরবানেই আছে। এরা রাঙ্গামাটি কিংবা খাগড়াছড়িতে নেই। এই ক্ষুদ্র নৃগোষ্ঠীর কিছু তরুণ অস্ত্রশস্ত্রসহ মহড়া দিচ্ছে। শিগগিরই এদের নিয়ন্ত্রণে আনা হবে।


Posted

in

, ,

by

Tags: