• আজ ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রি প্যালেস্টাইন মুভমেন্টের সমর্থনে ইবিতে মানববন্ধন 

| Evan Adil ৫:১৮ অপরাহ্ণ | মে ৭, ২০২৪ জাতীয়, বাংলাদেশ, রাজনীতি, লিড নিউজ

 

আমেরিকার বিশ্ববিদ্যালয়সমূহে চলমান ফ্রি প্যালেস্টাইন মুভমেন্ট এর প্রতি সংহতি প্রকাশ ও ইসরাইলের বর্বর আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৭ মে) বেলা ১১টায় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

 

সন্ত্রাসবাদ নিপাক যাক ফিলিস্তিন মুক্তি পাক, গাজায় নির্বিচার গণহত্যা বন্ধ হোক, জাগবে আমার ফিলিস্তিন, ফিলিস্তিনি শিশুর কান্না আর নয়, বয়কট ইসরাইল, বাংলাদেশ ফিলিস্তিনের পক্ষে আছে ইত্যাদি প্লাকার্ড হাতে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা।

ফিলিস্তিনকে সমর্থন করে বক্তারা বলেন, অবিলম্বে ফিলিস্তিনিদের ওপর চলমান ইসরায়েলী বর্বর হত্যাকাণ্ড বন্ধের দাবি করছি। এই অন্যায় হত্যাকান্ড বন্ধ করতে জাতিসংঘসহ বিশ্ব নেতাদের যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান করছি। ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে আমেরিকার বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের সাথে আমরা একাত্মতা পোষণ করছি।

 

তারা আরো বলেন, জাতিসংঘ ও বিশ্ব নেতারা ইউক্রেনের হত্যাকান্ডের বিষয়ে সরব হলেও ফিলিস্তিনে চলমান হত্যাকান্ডের বিষয়ে নিশ্চুপ হয়ে আছে। ফিলিস্তিনিদের অধিকারের পক্ষে তারা কোনো কথা বলছে না। আজ ইসরায়েলী বর্বর আক্রমণে হাজার হাজার ফিলিস্তিনী মারা যাচ্ছে। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে অবিলম্বে এই আক্রমণ বন্ধের দাবি জানাই।

 

 

মানিক হোসেন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি