• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

তবুও আস্থা রাখার আহ্বান ইভ্যালির

| নিউজ রুম এডিটর ৪:৪৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০২১ স্পেশাল
ইভ্যালি

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে শুক্রবার গ্রেফতার করেছে র‍্যাব। ইতোমধ্যে তাদের প্রত্যেককে তিনদিন করে রিমান্ডে পেয়েছে পুলিশ।

তবে এমন পরিস্থিতিতেও ইভ্যালি তাদের ওপর আস্থা রাখার আহ্বান জানিয়েছে তাদের গ্রাহকদের কাছে। মাঝরাতে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তারা এ আহ্বান জানায়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দিনগত রাতে দেয়া ওই স্ট্যাটাসে ইভ্যালি বলে, মানুষের স্বপ্নপূরণে আমরা নিজেদের নিবেদন করেছি পুরোটাই। স্বপ্নপূরণের এই যাত্রায় বিজনেস ডেভেলপমেন্ট ও ইকমার্সকে সাধারণের কাছে আরো বেশি গ্রহণযোগ্য করতে গিয়ে কিছুটা আর্থিক ঘাটতি সৃষ্টি হয়েছে ।

কিন্তু আমরা এই ঘাটতি পূরণে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এছাড়াও ওই স্ট্যাটাসে বলা হয়, এই ঘাটতি পূরণে আমরা বদ্ধপরিকর। এই লক্ষ্য অর্জনে আমাদের আরও কিছু মাস প্রয়োজন ছিল।

ইভ্যালির বাণিজ্য নিয়ে জটিলতা তৈরি হলেও তারা গ্রাহকদের আস্থা রাখার আহ্বান জানিয়েছে। স্ট্যাটাসে তারা লিখেছে, ইভ্যালির ওপর আস্থা রাখুন, পাশে থাকুন।

উল্লেখ্য, ১৬ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরে রাসেলের বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির বিরুদ্ধে গ্রাহকদের অর্থ আত্মসাতের অভিযোগ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশও করেছেন গ্রাহকরা। ১৫ সেপ্টেম্বর রাতে গুলশান থানায় আরিফ বাকের নামের এক ভুক্তভোগীর মামলার প্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয়।

মামলার আবেদনে ভুক্তভোগী জানান, গেলো জুন মাসে কয়েক দফায় পণ্যের কার্যাদেশ দিয়ে সব মূল্য পরিশোধ করা হয়। সাত থেকে ৪৫ দিনের মধ্যে পণ্য সরবরাহের কথা থাকলেও তিন মাসেও তা দেয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি। এ নিয়ে ই-ভ্যালি অফিসে কয়েকবার যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা দুর্ব্যবহার করেন বলেও আবেদনে অভিযোগ করেন ভুক্তভোগী।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে