• আজ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত এরদোয়ান

| নিউজ রুম এডিটর ৮:৪৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৫, ২০২২ আন্তর্জাতিক, লিড নিউজ

সস্ত্রীক প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। স্থানীয় সময় শনিবার (৫ ফেব্রুয়ারি) টিআর ওয়ার্ল্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানের সঙ্গে তার স্ত্রী এমিন এরদোয়ানও করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া এরদোয়ান নিজেই এক টুইট বার্তায় করোনায় আক্রান্ত হবার খবর জানিয়েছেন। টুইটে তিনি বলেন, মৃদু লক্ষণ অনুভব করার পরে নমুনা পরীক্ষায় আমি ও আমার স্ত্রীর শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। সৌভাগ্যক্রমে সংক্রমণ বেশ হালকা। আমরা করোনাভাইরাসের ওমিক্রন ধরনে আক্রান্ত হয়েছি।

এদিকে, শনিবার তুরস্কের উত্তরাঞ্চলের জোঙ্গুলদাক এলাকার একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল এরদোয়ানের। তবে শারীরিক অবস্থা খারাপ থাকায় তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই অনুষ্ঠানে অংশ নেন। এরপরই প্রেসিডেন্ট ও তার স্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার ঘোষণা আসে।

তবে সুস্থ না হওয়া পর্যন্ত বাড়িতে থেকে নিজের কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এরদোয়ান।

প্রসঙ্গত, তুরস্কে প্রতিদিন ১ লাখেরও বেশি সংখ্যক মানুষের করোনা সংক্রমণের ঘটনা ঘটছে। এরমধ্যে গত শুক্রবার দেশটিতে করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা ছিল ১ লাখ ১১ হাজার।

এর আগে স্থানীয় সময় বৃহস্পতিবার ইউক্রেন সফরে গিয়েছিলেন। সেখানে তিনি রাশিয়া ও ইউক্রেনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই অর্থনৈতিক ও সামরিক সম্পর্ক উন্নত করতে দেশটির রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করেন। এছাড়া এরদোয়ান ইউক্রেন এবং রাশিয়ার মধ্যকার চলমান বিবাদ নিয়ে মধ্যস্থতারও প্রস্তাব দিয়েছেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে