• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

‘ভারতবর্ষের আধুনিক সভ্যতার ২৬৪ বছর’ বইয়ের পাণ্ডুলিপি প্রকাশ

| নিউজ রুম এডিটর ৯:৫৭ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৯, ২০২২ সারাদেশ

মোঃতারিকুর রহমান চুয়াডাঙ্গা প্রতিনিধি ঃ ‘ভারতবর্ষের আধুনিক সভ্যতার ২৬৪’ বইয়ের পাণ্ডুলিপি প্রকাশ হয়েছে। এ উপলক্ষ্যে লেখক মো. কালাম কবীর বিশ্বাসের জীবননগর হাসপাতালপাড়ার ভাড়াবাড়িতে গতকাল বুধবার দুপুরে এক আলোচনা সভা ও মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়।

একই সময় নির্মাণাধীন লেখকের ঝিনাইদহের হামদহ মোল্লাপাড়ার নাদেরা (মা) নিবাসের জন্য দোয়া করা হয়। মো. কালাম কবীর বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা যুব উন্নয়ন অধিদপ্তর (অতিরিক্ত দায়িত্ব ঝিনাইদহ) এর উপ-পরিচালক মাসুম আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আয়ুব হোসেন, ঝিনাইদহ জজ কোর্টের আইনজীবী অ্যাড. লতাফৎ হোসেন, WZPDCL যশোরের জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. হাফিজুর রহমান, ঝিনাইদহ টেকনিক্যাল কলেজের পদার্থবিদ্যার ইন্সট্রাক্টর মো. আলীম কবীর, ঝিনাইদহ মহেশপুর উপজেলার সরকারি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কলেজের গণিত বিভাগের প্রভাষক মো. সেলিম কবীর এবং বাংলা বিভাগের প্রভাষক মো. মোমিনুর রহমান।

উল্লেখ্য, লেখক মো. কালাম কবীর বিশ্বাস জীবননগর উপজেলার সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা। শত ব্যস্ততার মাঝেও তিনি তার গবেষণামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। গবেষণার বিষয়বস্তুগুলো নিয়ে অতি তাড়াতাড়ি তিনি বই বের করবেন। তাকে এ কাজে সহযোগিতা করছেন মোছা. সুবর্ণা সিরাজ তীর্থ। শব্দ সংস্করণ ও ধারাবাহিকতায রয়েছেন রাশেদা। গুণী ব্যক্তি মো. কালাম কবীর বিশ্বাস যেন তার গবেষণামূলক কার্যক্রম আজীবন চালিয়ে যেতে পারেন এবং ভালো ভালো বই লিখে পাঠকদের সামনে উপস্থাপন করতে পারেন সেজন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।